১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সুশাসন ও নাগরিক ইস্যুতে সাংবাদিকদের কর্মশালা

বক্তব্য রাখছেন নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও সিইও শহীদুজ্জামান। - ছবি : নয়া দিগন্ত

ঢাকায় নাগরিক সমস্যা ও রিপোর্টিং বিষয়ে সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে।

সোমবার (২০ মার্চ) ধানমন্ডিতে থেকে একটি নেতৃস্থানীয় মিডিয়া এনজিও নিউজ নেটওয়ার্ক, কাউন্টারপার্টের সহযোগিতায় অনুষ্ঠানটির আয়োজন করে। এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালায় বিভিন্ন জাতীয় দৈনিক, সরকারি ও বেসরকারি টিভি চ্যানেল এবং অনলাইনে প্রতিনিধিত্ব করছেন মোট ২৫ জন সাংবাদিক।

প্রশিক্ষণে বক্তারা বলেন, সঠিক উন্নয়ন নিশ্চিত করতে সুশাসন জরুরি। উন্নয় সবার কাছে পৌঁছে দিতে সমাজের প্রান্তিক মানুষদের অন্তর্ভুক্ত করতে হবে। দেশে সুষ্ঠু উন্নয়ন নিশ্চিত করতে সুশাসন চর্চার প্রয়োজনীয়তার ওপর জোর দেন আলোচকরা।

কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি মাইনুদ্দিন আহমেদ আনুষ্ঠানিকভাবে প্রশিক্ষণের উদ্বোধন করেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও সিইও শহীদুজ্জামান, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট সৈয়দ সুলতান চাঁদ, ডিএসকে (দুঃস্থ স্বাস্থ্য
কেন্দ্র) কনসোর্টিয়াম সমন্বয়কারী সানজিদা জাহান আশরাফি ও ডব্লিউকেবি (ওয়াটার কিপারস বাংলাদেশ) প্রকল্প সমন্বয়ক মো: কামরুজ্জামান। মানবাধিকার কর্মী ও শিক্ষাবিদ রেজাউর রহমান লেনিন অনুষ্ঠানে মূল বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল