২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে হাইকমিশনার গোলাম সারোয়ারের সাক্ষাৎ

- ছবি - ইউএনবি

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ গোলাম সারোয়ার মালয়েশিয়ার নবনিযুক্ত স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইলের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিনের আগামী ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফর হবে নতুন দায়িত্ব গ্রহণের পর প্রথম বিদেশ সফর। তাই সফরটি দু’দেশের জন্যই তাৎপর্যপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

ওই সাক্ষাতে তারা বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। স্বরাষ্ট্রমন্ত্রী তার আসন্ন বাংলাদেশ সফরকে ঘিরে তার আগ্রহের কথাও জানান। হাই কমিশনার বাংলাদেশে তার এই গুরুত্বপূর্ণ সফরকে আন্তরিকভাবে স্বাগত জানান এবং সফরটির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

এছাড়াও, তারা স্বল্প সময়ে ও স্বল্প ব্যয়ে আরো অধিক সংখ্যক বাংলাদেশী জনশক্তি নিয়োগের ক্ষেত্রে দুই পক্ষের আন্তরিক প্রচেষ্টার বিষয়ে মতবিনিময় করেন।

হাই কমিশনার মালয়েশিয়ায় বসবাসরত অনথিভুক্ত বাংলাদেশীদের যাতে রিক্যালিব্রেশনের আওতায় সহজ প্রক্রিয়ায় বৈধ করা হয় তার জন্য মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন। প্রত্যুত্তরে, স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি সহানুভূতির সাথে বিবেচনার আশ্বাস দেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement