২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মিস ইউনিভার্স শিরোপা জিতলেন আর'বনি গ্যাব্রিয়েল

মিস ইউএসএ বিজয়ী আর'বনি গ্যাব্রিয়েল - ছবি : সংগৃহীত

মিস ইউএসএ বিজয়ী আর'বনি গ্যাব্রিয়েল এবারের মিস ইউনিভার্স শিরোপা জিতে নিয়েছেন। টেক্সাসের ফ্যাশন ডিজাইনার, মডেল ও সেলাই প্রশিক্ষক আর'বনি প্রথম ফিলিপিনো আমেরিকান যিনি মিস ইউএসএ খেতাব জিতেছিলেন।

স্থানীয় সময় শনিবার দিবাগত রাতে যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা রাজ্যের একটি কনভেনশন সেন্টারে জমকালো আয়োজনে বিজয়ীর নাম ঘোষণা করেছে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ।

বিজয়ীর নাম ঘোষণার নাটকীয় মুহূর্তটিতে, গ্যাব্রিয়েল তার চোখ বন্ধ করে রানার-আপ মিস ভেনিজুয়েলা আমান্ডা ডুডামেলের হাত চেপে ধরে রাখেন। তার নাম ঘোষণার পরে উচ্ছ্বাসে ফেটে পড়েন তিনি।

নিউ অরলিন্সে অনুষ্ঠিত ৭১তম মিস ইউনিভার্স প্রতিযোগিতার মঞ্চে তাকে ফুলের তোড়া দেয়া হয়। এরপর তাকে বিজয়ীর সাজে মোড়ানো হয় এবং মঞ্চে টিয়ারা দিয়ে মুকুট পরানো হয়।

দ্বিতীয় রানার আপ হয়েছেন মিস ডোমিনিকান রিপাবলিক আন্দ্রেনা মার্টিনেজ।

প্রতিযোগিতার শেষ পর্যায়ে প্রশ্নোত্তর পর্বে গ্যাব্রিয়েলকে জিজ্ঞেস করা হয়, মিস ইউনিভার্স জিতলে তিনি কিভাবে ‘একটি শক্তিশালী ও প্রগতিশীল প্রতিষ্ঠান’ প্রমাণ করতে কাজ করবেন। উত্তরে পুনর্ব্যবহৃত উপকরণ ব্যবহার করার কাজের কথা উল্লেখ করে তিনি বলেন, আমি এটাকে ব্যবহার করে সামাজিক রূপান্তর প্রক্রিয়ায় নেতৃত্ব দিতে চাই। মানব পাচার এবং গার্হস্থ্য সহিংসতা থেকে বেঁচে যাওয়া ব্যক্তিদের সেলাই শেখানোর কথাও উল্লেখ করেন তিনি।

আয়োজকরা জানান, সারা বিশ্ব থেকে প্রায় ৯০ জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশ নেন, যার মধ্যে ‘ব্যক্তিগত বিবৃতি, বিস্তারিত সাক্ষাত্কার এবং সন্ধ্যকালীন গাউন এবং সাঁতারের পোশাকসহ বিভিন্ন বিভাগ রয়েছে।

গত বছরের বিজয়ী ছিলেন ভারতের হরনাজ সান্ধু।


আরো সংবাদ



premium cement