২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশের সর্বকালের সেরা ক্রীড়াবিদ সাকিব, মাশরাফী আছেন ছয়ে

বাংলাদেশের সর্বকালের সেরা ক্রীড়াবিদ সাকিব, মাশরাফী আছেন ছয়ে - ছবি : সংগৃহীত

বাংলাদেশের সর্বকালের সেরা ক্রীড়াবিদের সম্মাননা পেয়েছেন সাকিব আল হাসান। সাবেক ফুটবলার ও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন, দাবাড়ু গ্রান্ড মাস্টার নিয়াজ মোর্শেদ ও মাশরাফী বিন মর্তুজাসহ ৯ জনকে পেছনে ফেলে এই সম্মাননা জিতে নেন সাকিব আল হাসান।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বর্ণাঢ্য আয়োজনে সাকিবকে এই গৌরবময় সম্মাননা তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল এমপি।

মূলত, বাংদেশের ক্রীড়া সাংবাদিক ও লেখকদের প্রাচীনতম সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) এই উদ্যোগ গ্রহণ করে। শুক্রবার বিএসপিএ’ তাদের ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সাকিব আল হাসানকে বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রীড়াবিদ হিসেবে নির্বাচিত করে।

শুধু সেরা নয়, অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ইতিহাসের দশ সেরা ক্রীড়াবিদকেও খুঁজে নেয় বিএসপিএ। এই সময় সেরা এই ক্রীড়াবিদ বা তার পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়া হয় সম্মাননা স্মারক ও আর্থিক পুরস্কার। প্রত্যেক বিজয়ীর জন্য ছিল ট্রফি ও ১ লাখ টাকা অর্থ পুরষ্কার।

সেরা ক্রীড়াবিদ হবার দৌড়ে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন দ্বিতীয় আর গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ তৃতীয় হয়েছেন। চতুর্থ হয়েছেন মৃত ফুটবলার মোনেম মুন্না ও সাফ গেমসে পাঁচ স্বর্ণজয়ী মোশাররফ হোসেন খান পঞ্চম সেরা নির্বাচিত হয়েছেন। ষষ্ঠ সেরা ক্রীড়াবিফ মনোনীত হন মাশরাফী বিন মর্তুজা।

তাছাড়া সপ্তম স্থানে আছেন ২০০২ সালে কমনওয়েলথ গেমসে স্বর্ণজয়ী শুটার আসিফ হোসেন খান, আট নাম্বারে আছেন সাবেক দ্রুততম মানব শাহ আলম। নবম সেরা ক্রীড়াবিদ মনোনীত হন বক্সার মোশাররফ হোসেন ও দশম স্থান পান দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান।

তাছাড়া ওই আয়োজনে বিশেষ সম্মাননা প্রদান করা হয় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বীর মুক্তিযোদ্ধা রকিবুল হাসানকে। একই সাথে দেশের ক্রীড়া সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ১০ ক্রীড়া সংবাদিক ও লেখককে হীরক জয়ন্তী সম্মাননা প্রদান করা হয়।


আরো সংবাদ



premium cement