১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বের সবচেয়ে ধনীদের তালিকায় প্রথম স্থান থেকে ছিটকে গেলেন মাস্ক

এবার ইলন মাস্ককে টপকে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম স্থানে ঢুকে পড়লেন প্যারিসের এলভিএমএইচের কর্ণধার বানার্ড অর্নোল্ট - ছবি : সংগৃহীত

তালিকায় এত দিন প্রথম নামটি ছিল ইলন মাস্কের। এবার তাকে টপকে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম স্থানে ঢুকে পড়লেন প্যারিসের এলভিএমএইচের কর্ণধার বানার্ড অর্নোল্ট। টুইটারের কর্ণধার ইলনের সম্পদের পরিমাণ ৩৪০ কোটি ডলারের কাছাকাছি। এখন তিনি ওই তালিকায় দু’নম্বরে। যদিও এই প্রথম নয়। এর আগে ২০২১ সালেও মাস্ক একই রকমভাবে ২ নম্বরে নেমে গিয়েছিলেন।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুযায়ী, ২০২২ সালে ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ১০০ কোটি ডলার থেকে প্রায় ১৬৮ কোটি ডলারে পৌঁছেছে। তার তুলনায় ৭২ বছর বয়সী অর্নোল্টের সম্পদের পরিমাণ প্রায় ১৭২ কোটি ডলার। ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুযায়ী, টুইটার সংক্রান্ত নানা গোলযোগে মাস্কের প্রায় ১০ কোটি ডলার লোকসান হয়ে গেছে। যার ফলে তালিকায় প্রথম স্থান থেকে আচমকা ছিটকে যেতে হয়েছে তাকে।

তবে, দীর্ঘ দিনের চেষ্টায় এই প্রথম আর্নোল্ট বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় নিজেকে প্রথম স্থানে তুলে আনতে পেরেছেন।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement