২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যুহার বেড়েছে

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যুহার বেড়েছে - ছবি : ইন্টারনেট

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুহার বেড়েছে। নতুন করে এ সময়ে আক্রান্ত হয়েছেন ছয় লাখ ৬৩ হাজার ৩৩০ জন আর মৃত্যু হয়েছে দু’হাজার ৩০৮ জনের।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিলেন দু’লাখ ৫৯ হাজার ৮২১ জন আর মারা গেছিলেন এক হাজার ৮৩ জন। তার আগে সোমবার আক্রান্ত হয়েছিলেন তিন লাখ ৪০ হাজার ৭১৩ জন আর মৃত্যু হয়েছিল ৭৩৩ জনের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, বুধবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ কোটি নয় লাখ ৪১ হাজার ২৩৯ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৪৯ হাজার ৮৯৭ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ৭৬ লাখ ৪৮ হাজার ৬৮৪ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি নয় লাখ ৬২ হাজার ৬৬০ জনে। মোট মারা গেছে ১১ লাখ সাত হাজার ৭৯৪ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৭ লাখ ৭৪ হাজার ৮৭৪জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬৩৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৮১ লাখ ৮৪ হাজার ৮১ জন। আর মারা গেছে এক লাখ ৫৯ হাজার ৩৬২ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬৬ লাখ ৪৯ হাজার ৯৭৯ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৮ হাজার ৫৫৯ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫৪ লাখ ৮২ হাজার ২৫২ জন। মারা গেছে ছয় লাখ ৯০ হাজার ৪৬৫ জন।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল