১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৬৫ কোটি ছাড়াল

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৬৫ কোটি ছাড়াল - ছবি : ইন্টারনেট

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা ৬৫ কোটি ছাড়িয়েছে। নতুন করে এ সময়ে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৪০ হাজার ৭১৩ জন আর মৃত্যু হয়েছে ৭৩৩ জনের।

গতকাল রোববার আক্রান্ত হয়েছিলেন ছয় লাখ ৪৭ হাজার ৭৫৩ জন আর মারা গেছিলেন দু’হাজার ১২৫ জন। তার আগে শনিবার আক্রান্ত হয়েছিলেন চার লাখ ২৯ হাজার ৭২৯ জন আর মারা গেছিলেন এক হাজার ৩০ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, সোমবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ কোটি ১৮ হাজার ৮৮ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৪৬ হাজার ৫০৬ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ৭০ লাখ ৮৪ হাজার ৮৭৭ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি আট লাখ ৬৩ হাজার ১০৬ জনে। মোট মারা গেছে ১১ লাখ ছয় হাজার ৮৬০ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৭৪ হাজার ৬৬৭ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬৩০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৮০ লাখ ২৭ হাজার ৯৬৮ জন। আর মারা গেছে এক লাখ ৫৯ হাজার ৯৩ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬৫ লাখ ৫৭ হাজার ৮৬১ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৮ হাজার ১৯৮ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫৪ লাখ আট হাজার ৮৫২ জন। মারা গেছে ছয় লাখ ৯০ হাজার ২৩১ জন।


আরো সংবাদ



premium cement
মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী

সকল