০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

করোনায় মৃত-আক্রান্তের হার ঊর্ধ্বমুখী

করোনায় মৃত-আক্রান্তের হার ঊর্ধ্বমুখী - ছবি : ইন্টারনেট

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আক্রান্ত আর মৃত্যহার ঊর্ধ্বমুখী হয়েছে। এ সময়ে নতুন করে আরো নয় লাখ ৭৫ হাজার ৭৩৬ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া মারা গেছেন আরো এক হাজার ৬৯৯ জন।

গতকাল বুধবার আক্রান্ত হয়েছিল চার লাখ ৮৮ হাজার ৭৪৪ জন আর মারা গেছেন এক হাজার ৫৩ জন। তার আগে মঙ্গলবার আক্রান্ত হয়েছিল তিন লাখ ১৬ হাজার ১৯ জন আর মারা গেছেন এক হাজার ২৬৬ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, বৃহস্পতিবার সকাল ১১টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ৭৯ লাখ ৭৪ হাজার৭২৫ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৪০ হাজার ৩৮২ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ৫৯ লাখ ৮৩ হাজার ১০৮ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ছয় লাখ ২৫ হাজার ৪৯৩ জনে। মোট মারা গেছে ১১ লাখ পাঁচ হাজার ৫৪৬ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৭ লাখ ৭৩ হাজার ৩৭৯ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬২০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৮ লাখ ৪৬ হাজার ৭৯৯ জন। আর মারা গেছে এক লাখ ৫৮ হাজার ৯৫০ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬৪ লাখ ৯৯ হাজার ৬০০ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ৯৪৩ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫৩ লাখ চার হাজার ৭১৫ জন। মারা গেছে ছয় লাখ ৮৯ হাজার ৮৫৩ জন।


আরো সংবাদ


premium cement