০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪
ads
`

করোনায় আক্রান্ত আরো সাড়ে চার লাখ

করোনায় আক্রান্ত আরো সাড়ে চার লাখ - ফাইল ছবি

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে। এ সময়ে নতুন করে আরো চার লাখ ৮৮ হাজার ৭৪৪ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া মারা গেছেন আরো এক হাজার ৫৩ জন।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিল তিন লাখ ১৬ হাজার ১৯ জন আর মারা গেছেন এক হাজার ২৬৬ জন। তার আগে সোমবার আক্রান্ত হয়েছিল চার লাখ ৫৬ হাজার ৭০৩ জন। আর মারা গিয়েছিল ৯৮৬ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ৬৯ লাখ ৯৮ হাজার ৯৮৯ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৩৮ হাজার ৬৮৩ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ৫৩ লাখ ৪৭ হাজার ৪৯৫ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি পাঁচ লাখ ৩২ হাজার ৭১১ জনে। মোট মারা গেছে ১১ লাখ পাঁচ হাজার ৪৯ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৭৩ হাজার ৩৭৯ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬২০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৭ লাখ ৮৪ হাজার ৪১৭ জন। আর মারা গেছে এক লাখ ৫৮ হাজার ৮৫৮ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬৪ লাখ ৬৩ হাজার ৪৮৫ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ৭৯১ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫২ লাখ ৬৮ হাজার ২৫৫ জন। মারা গেছে ছয় লাখ ৮৯ হাজার ৭১৭ জন।


আরো সংবাদ


premium cement