২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিশ্বে করোনায় কমলো আক্রান্ত ও মৃতের সংখ্যা

বিশ্বে করোনায় কমলো আক্রান্ত ও মৃতের সংখ্যা - ফাইল ছবি

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে তিন লাখ ২২ হাজার ৮৫৮ জন। এছাড়া এ সময়ে মারা গেছেন এক হাজার ৪১২ জন। যা বৃহস্পতিবার ছিল পাঁচ লাখ ৭৬ হাজার ৬৩৬ জন। এছাড়া এদিন মারা গেছেন দু’হাজার ৩১ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, শুক্রবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ৪৮ লাখ ১১ হাজার ৯৪৮ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৩২ হাজার ৬২৯ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ৩৬ লাখ ৩৭ হাজার ৬০৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি চার লাখ ২৫ হাজার ২০১ জনে। মোট মারা গেছে ১১ লাখ চার হাজার ৬০২।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৭১ হাজার ৮০৬ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬০১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৪ লাখ ৯২ হাজার ১৩৪ জন। আর মারা গেছে এক লাখ ৫৮ হাজার ৫১১ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬৩ লাখ ৪৮ হাজার ৪৭৭ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ৩৮৮ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫১ লাখ ৪৭ হাজার ০৯১ জন। মারা গেছে ছয় লাখ ৮৯ হাজার ৩৯৬ জন।


আরো সংবাদ



premium cement