০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

দেশসেরা আরচার রোমান সানা নিষিদ্ধ

দেশসেরা আরচার রোমান সানা - ছবি : সংগৃহীত

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হয়েছে দেশের আরচারি আইকন রোমান সানাকে। বাংলাদেশ আরচারি ফেডারেশন জানিয়েছে, ‘শৃঙ্খলা ভঙ্গ ও আচরণগত সমস্যার কারণে তাকে আরচারি থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।’ তবে শৃঙ্খলা ভঙ্গ ও আচরণগত সমস্যার বিস্তারিত ব্যাখা দেয়নি সংগঠনটি।

ফেডারেশন থেকে শৃঙ্খলাভঙ্গের কারণ বলা হলেও বিশ্বস্ত সূত্রে জানা গেছে, সম্প্রতি ফেডারেশনের দূর্নীতি ও অনিয়মের ব্যাপারে একটি দৈনিকে কথা বলাই তার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।

দৈনিকে তিনি বলেছিলেন, ‘আমি ফেডারেশনের আন্ত:রাজনীতির শিকার। তা না হলে এত ভালো ফল করেও আইওসির কোনো বৃত্তি কেন পাই না। ফেডারেশনের রন্ধ্রে রন্ধ্রে দূর্নীতি রয়েছে। এগুলো পরিবর্তন না হলে সমাধান আসবে না।’

উল্লেখ্য, বিশ্বকাপ আরচারিতে ব্রোঞ্জ জিতে টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছিলেন রোমান সানা।

১৯৯৫ সালে খুলনার কয়রা গ্রামে জন্ম নেয়া রোমান সানার আরচারিতে অভিষেক ২০১০ সালে। ২০১৩ সালের বাংলাদেশ গেমসে রিকার্ভ একক ও দলগততে স্বর্ণ জেতেন। ২০১৪ সলে প্রথম এশিয়ান আরচারি গ্রাঁ প্রিঁ এবং ২০১৭ সালে কিরগিজস্তানে আন্তর্জাতিক টুর্নামেন্টে স্বর্ণ জেতেন। ২০১৯ সালে ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন। বিশ্ব আসরে সেটাই ছিল বাংলাদেশের প্রথম কোনো পদক। ২০১৯ সালে নেপালে এসএ গেমসে বাংলাদেশের ১০টি স্বর্ণের মধ্যে রোমান সানার ছিল তিনটি।

সম্প্রতি দেশসেরা এ আরচার নিষিদ্ধ হলেন শৃঙ্খলা ভঙ্গের কারণে। ঘরোয়া ও আন্তর্জাতিক সব আসর থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে।


আরো সংবাদ


premium cement
জীবননগরে পাওয়ার টিলারের নিচে পড়ে বিএনপি নেতার মৃত্যু ঢাবির শিক্ষক রহমত উল্লাহর একাডেমিক কার্যক্রম চালাতে বাধা নেই শর্তসাপেক্ষে ‘ফারাজ’ চলচ্চিত্র মুক্তির অনুমতি দিয়েছে দিল্লি হাইকোর্ট গাজায় ফের ইসরাইলি বিমান হামলা আশুগঞ্জে ঘরের সিঁধ কেটে মা ও ২ সন্তানকে কুপিয়ে জখম শেয়ার বাজারে শেষ ৯ দিনে একটানা দরপতন আদানি শেয়ারের ইউক্রেন পৌঁছেছেন ইইউ প্রধান এলপিজির দাম বাড়লো আরো ২৬৬ টাকা সামরিক ঘাঁটিতে আরো বেশি মার্কিন প্রবেশ দিতে সম্মত ফিলিপাইন বিভাগীয় সমাবেশ উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত সভা সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে : মির্জা ফখরুল

সকল