২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জয়শঙ্করের সাথে জাতীয় মুদ্রায় বাণিজ্য ও জ্বালানি প্রকল্প নিয়ে আলোচনা করবেন ল্যাভরভ

- ছবি - সংগৃহীত

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রহ্মণ্যম জয়শঙ্করের সাথে মঙ্গলবার আলোচনায় বসতে যাচ্ছেন। খবর তাসের।

খবরে বলা হয়, রাশিয়া ও ভারতের শীর্ষ কূটনীতিকরা নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলেছেন। ল্যাভরভ গত এপ্রিলে সর্বশেষ নয়াদিল্লি সফর এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী ২০২১ সালের জুলাইয়ে রাশিয়া সফর করেন।

দ্বিপক্ষীয় সফর ছাড়াও, এই দুই মন্ত্রী আন্তর্জাতিক বিভিন্ন স্থানে বহুপাক্ষিক ইভেন্টের সময় দেখা করার প্রতিটি সুযোগ কাজে লাগিয়ে আসছেন। তারা সর্বশেষ সেপ্টেম্বরের শেষের দিকে জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের ফাঁকে সাক্ষাৎ করেন।

জয়শঙ্কর রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী ডেনিস মান্টুরভের সাথেও সাক্ষাৎ করবেন এবং বাণিজ্য, অর্থনৈতিক, বৈজ্ঞানিক, প্রযুক্তিগত ও সাংস্কৃতিক সহযোগিতার জন্য ভারত-রাশিয়া আন্ত:সরকারি কমিশনের বৈঠকে অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, ‘উচ্চ পর্যায়ের দ্বিপাক্ষিক যোগাযোগের ধারাবাহিকতায় এই সফর হবে’।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

সকল