০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ন ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

আবারো বিশ্বজুড়ে বাড়ছে করোনায় মৃত্যু-শনাক্ত

আবারো বাড়ছে করোনায় মৃত্যু-শনাক্ত - ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ ২৬ হাজার ৬৪৪ জন। মঙ্গলবার নতুন আক্রান্তের সংখ্যা ছিল তিন লাখ ৮৮ হাজার ৫৩ জন। এক দিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় দেড় লাখ।

এছাড়া ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে এক হাজার ২৫৪ জনের। গতকাল এ সংখ্যা ছিল এক হাজার ১৭৫ জন। আর এক দিনে সুস্থ হয়েছেন তিন লাখ ৯৬ হাজার ২৮২ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬২ কোটি ১২ লাখ ১৯ হাজার ৫৫৭ জন। মৃতের সংখ্যা ৬৫ লাখ ৪২ হাজার ৮৯৪ জন। আর মোট সুস্থ মানুষের সংখ্যা ৬০ কোটি ১৪ লাখ ১৪ হাজার ৬৮০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৭৯ লাখ ৯১ হাজার ৪৯৪ জন। মোট মারা গেছেন ১০ লাখ ৮২ হাজার ২৮৬ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৫ লাখ ৭৯ হাজার ৮৮ জন। এছাড়া মৃত্যুতে তৃতীয় স্থানে আছে দেশটি। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৮ হাজার ৫৮৪ জনের।

তালিকায় আক্রান্তে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৫২ লাখ ৩৮ হাজার ১৭৪ জন। মোট মৃত্যু হয়েছে এক লাখ ৫৫ হাজার জনের।

এছাড়া ব্রাজিল আক্রান্তে চতুর্থ আর মৃত্যুতে দ্বিতীয় স্থানে আছে। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৪৬ লাখ ৮৮ হাজার ৬৩ জন। আর মৃত্যু হয়েছে ছয় লাখ ৮৫ হাজার ৯৩০ জনের।


আরো সংবাদ


premium cement