০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

২৪ ঘণ্টায় করোনায় সহস্রাধিক মৃত্যু

২৪ ঘণ্টায় করোনায় সহস্রাধিক মৃত্যু -

করোনা মহামারী থেকে আস্তে আস্তে মুক্তি পেতে যাচ্ছে বিশ্ব। ক্রমাগতগতভাবে কমছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ১৭৫ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত তিন লাখ ৮৮ হাজার ৫৩ জন। আর এক দিনে সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১৪ হাজার ৮৩৭ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গরবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬২ কোটি ছয় লাখ ৯২ হাজার ৯১৩ জন। মৃতের সংখ্যা ৬৫ লাখ ৪১ হাজার ৬৪০ জন। আর মোট সুস্থ মানুষের সংখ্যা ৬০ কোটি ১০ লাখ ১৮ হাজার ৩৯৮ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৫৭৩ জন। মোট মারা গেছেন ১০ লাখ ৮২ হাজার ৩০ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৫ লাখ ৭৫ হাজার ৪৭৩ জন। এছাড়া মৃত্যুতে তৃতীয় স্থানে আছে দেশটি। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৮ হাজার ৫৬২ জনের।

তালিকায় আক্রান্তে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৫১ লাখ ৬৪ হাজার ৫৩৫ জন। মোট মৃত্যু হয়েছে এক লাখ ৫৪ হাজার ৯৬০ জনের।

এছাড়া ব্রাজিল আক্রান্তে চতুর্থ আর মৃত্যুতে দ্বিতীয় স্থানে আছে। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৪৬ লাখ ৮১ হাজার ২৩১ জন। আর মৃত্যু হয়েছে ছয় লাখ ৮৫ হাজার ৮৮১ জনের।


আরো সংবাদ


premium cement
বেগম রোকেয়ার রাজনৈতিক ভাবনা : একটি আলেখ্য আগামীকাল চট্টগ্রাম ওয়ানডে ম্যাচের টিকিট বিক্রি শুরু, যেখানে পাওয়া যাবে শ্রীপুরে টেক্সটাইল কারখানার গুদামে আগুন ৭ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি এপিইউডির প্রথম ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন মির্জা ফখরুল ‘আগামী বছরের জুনে কক্সবাজার রেললাইন সংযুক্ত হবে’ মেঘনায় নিখোঁজের ৪ দিন পর জেলের লাশ উদ্ধার ঢাকায় রাজনৈতিক সহিংসতায় মার্কিন দূতাবাসের উদ্বেগ সরে দাঁড়ালেন এনরিকে, নতুন কোচের নাম ঘোষণা দেশে গণতন্ত্র-মানবাধিকার বলতে কিছু নেই : বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে বিএনপিকর্মী গ্রেফতার ফরিদপুরে কৃষকদল-ছাত্রদলের বিক্ষোভ

সকল