২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় মৃত্যুর হার ঊর্ধ্বমুখী : ২৪ ঘণ্টায় মৃত্যু ২ সহস্রাধিক

করোনায় মৃত্যুর হার ঊর্ধ্বমুখী : ২৪ ঘণ্টায় মৃত্যু ২ সহস্রাধিক - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে মৃত্যের মিছিল যেন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে দু’হাজার ১১০ জনের। নতুন শনাক্ত চার লাখ ৭১ হাজার ৪৬১ জন। এছাড়া এক দিনে সুস্থ হয়েছেন চার লাখ ৪৫ হাজার ৫৭৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল ১০টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬১ কোটি ৯২ লাখ তিন হাজার ৬০৫ জন। মৃতের সংখ্যা ৬৫ লাখ ৩৬ হাজার ৭৯৭ জন। আর মোট সুস্থ মানুষের সংখ্যা ৫৯ কোটি ৯১ লাখ ছয় হাজার ৫৮৯ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৭৭ লাখ ৯৫ হাজার ৭২৮ জন। মোট মারা গেছেন ১০ লাখ ৮০ হাজার ৮৩৬ জন।

তালিকার দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৫ লাখ ৫৮ হাজার ৪২৫ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৮ হাজার ৪৪৯ জনের।

তালিকার তৃতীয়তে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৫০ লাখ ৫০ হাজার ১৩৩ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৪ হাজার ৮৫৪ জনের।


আরো সংবাদ



premium cement
ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের

সকল