২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শিশুদের মনন গঠনে সুস্থ ধারার সাহিত্য-সংস্কৃতি চর্চার বিকল্প নেই : বিচারপতি আব্দুর রউফ

শিশুদের অংশগ্রহণে ‘মননে মল্লিক’ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিচারপতি আব্দুর রউফ - ছবি : নয়া দিগন্ত

সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ বলেছেন, শিশুদের মনন গঠনে সুস্থ ধারার সাহিত্য-সংস্কৃতি চর্চার বিকল্প নেই। শিশুদের প্রতিভা বিকাশে কবি মতিউর রহমান মল্লিকের গান ও কবিতা যুগ যুগ ধরে ভূমিকা রাখবে।

শনিবার (২০ আগস্ট) বাংলাদেশ কালচারাল একাডেমির শিশু বিভাগ আয়োজিত কবি মতিউর রহমান মল্লিক স্মরণে শিশুদের অংশগ্রহণে ‘মননে মল্লিক’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ কালচারাল একাডেমির চেয়ারম্যান শরীফ বায়জীদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক সাইফুল্লাহ মানছুর ও প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ। স্বাগত বক্তব্য রাখেন কালচারাল একাডেমির সেক্রেটারি ইবরাহিম বাহারী। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন নাঈম আল ইসলাম মাহিন ও হাসান ফয়জুল্লাহ।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেছে ছোট্টবন্ধু তাসনীম ফারহান মাহীর। সঙ্গীতের মুর্ছনা ছড়িয়েছে সালতি নাওয়ার জারিফ, ফাতেমা আক্তার নদী, মাহজুবা মুহান্নী ইজাফা, নাজিয়া তাসনীম। কবিতা আবৃত্তি করে ঝংকার তুলেছে ছোট্টবন্ধু সাজদা জান্নাত, রুশদায়া রুহানী, আদিয়ান আল ইসলাম, আফিয়া হুমায়রা প্রমুখ।

সভাপতির বক্তব্যে শরীফ বায়জীদ মাহমুদ বলেন, বর্তমান তথ্য-প্রযুক্তির যুগে আমরা আমাদের শিশুদেরকে যদি নিজস্ব ইতিহাস-ঐতিহ্যের সাথে পরিচিত করাতে ব্যর্থ হই, তাহলে সোনালি দিনের সূর্যটা অধরাই থেকে যাবে। আমাদের সন্তানদেরকে নিজস্ব ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতির সাথে পরিচিত করাতে হবে। শিশুদের প্রতিভা বিকাশে সহযোগিতা করতে সবার প্রতি আহ্বান জানান তিনি। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল