২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কবি মতিউর রহমান মল্লিকের স্মরণে আলোচনা ও দোয়া অনুষ্ঠান

কবি মতিউর রহমান মল্লিকের স্মরনে আলোচনা ও দোয়া অনুষ্ঠান। - ছবি : সংগৃহীত

মতিউর রহমান মল্লিকের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার বাংলাদেশ কালচারাল অ্যাকাডেমি আয়োজিত কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে উত্তরার একটি মিলনায়তনে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কবি আল মুজাহিদী।

এ সময় তিনি বলেন, মতিউর রহমান মল্লিক ছিলেন দরবেশ কবি, তার লিখনিগুলো আমাদের পড়তে হবে, ভবিষ্যৎ প্রজন্মকেও পড়াতে হবে, তাহলেই কবি মতিউর রহমান মল্লিককে সঠিকভাবে জানা যাবে।

বাংলাদেশ কালচারাল অ্যাকাডেমির চেয়ারম্যান বাচিক শিল্পী শরীফ বায়জীদ মাহমুদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বত্তব্য রাখেন অ্যাকাডেমির সহ-সভাপতি আবেদুর রহমান।

সহকারী সেক্রেটারি প্রিন্সিপাল সালাউদ্দিন ভূঁইয়ার উপস্থাপনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গীতিকার সুরকার তাফাজ্জাল হোসাইন খান, কবি আমিনুল ইসলাম, বিসিএএর সেক্রেটারি গল্পকার ইবরাহীম বাহারী, কবি নাসির হেলাল, কবি শহীদ সিরাজী, কবি ইবরাহীম মণ্ডল ও অ্যাডভোকেট জোবায়ের আল মামুন প্রমুখ।

কালচারাল অ্যাকাডেমির চেয়ারম্যান শরীফ বায়জীদ মাহমুদ বলেন, কবি মল্লিক ছিলেন তুখোড় সংগঠক, আমাদের সাংস্কৃতির চর্চার লক্ষ্য শুধুমাত্র করার সমৃদ্ধ উপাদান আছে। তাকে বলা হয় গানের পাখি। কবি মল্লিকের হাত ধরেই বাংলাদেশের অসংখ্য নৈতিকতায় উৎকর্ষিত সংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠা হয়েছে।

অনুষ্ঠানে মল্লিকের গান পরিবেশন করেন শিল্পী হাসানাত কাদের, আমিনুল ইসলাম, মাহবুব আর হাদী, এইচ এম ইদ্রিস ও ড্রিম হোমসের শিল্পীবৃন্দ। আবৃত্তি করেন আহসান হাবীব খান, নিবেদিত কবিতা পাঠ করেন, কবি ওয়াহিদ আল হাসান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ট্রেজারার মাহফুজ চঞ্চল, অফিস সম্পাদক সুলতান মাহমুদ বিসিএ এর জোন এবং ক্লাব পর্যায়ের সংগঠকবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল