০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ৫ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

কবি মতিউর রহমান মল্লিকের স্মরণে আলোচনা ও দোয়া অনুষ্ঠান

কবি মতিউর রহমান মল্লিকের স্মরনে আলোচনা ও দোয়া অনুষ্ঠান। - ছবি : সংগৃহীত

মতিউর রহমান মল্লিকের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার বাংলাদেশ কালচারাল অ্যাকাডেমি আয়োজিত কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে উত্তরার একটি মিলনায়তনে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কবি আল মুজাহিদী।

এ সময় তিনি বলেন, মতিউর রহমান মল্লিক ছিলেন দরবেশ কবি, তার লিখনিগুলো আমাদের পড়তে হবে, ভবিষ্যৎ প্রজন্মকেও পড়াতে হবে, তাহলেই কবি মতিউর রহমান মল্লিককে সঠিকভাবে জানা যাবে।

বাংলাদেশ কালচারাল অ্যাকাডেমির চেয়ারম্যান বাচিক শিল্পী শরীফ বায়জীদ মাহমুদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বত্তব্য রাখেন অ্যাকাডেমির সহ-সভাপতি আবেদুর রহমান।

সহকারী সেক্রেটারি প্রিন্সিপাল সালাউদ্দিন ভূঁইয়ার উপস্থাপনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গীতিকার সুরকার তাফাজ্জাল হোসাইন খান, কবি আমিনুল ইসলাম, বিসিএএর সেক্রেটারি গল্পকার ইবরাহীম বাহারী, কবি নাসির হেলাল, কবি শহীদ সিরাজী, কবি ইবরাহীম মণ্ডল ও অ্যাডভোকেট জোবায়ের আল মামুন প্রমুখ।

কালচারাল অ্যাকাডেমির চেয়ারম্যান শরীফ বায়জীদ মাহমুদ বলেন, কবি মল্লিক ছিলেন তুখোড় সংগঠক, আমাদের সাংস্কৃতির চর্চার লক্ষ্য শুধুমাত্র করার সমৃদ্ধ উপাদান আছে। তাকে বলা হয় গানের পাখি। কবি মল্লিকের হাত ধরেই বাংলাদেশের অসংখ্য নৈতিকতায় উৎকর্ষিত সংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠা হয়েছে।

অনুষ্ঠানে মল্লিকের গান পরিবেশন করেন শিল্পী হাসানাত কাদের, আমিনুল ইসলাম, মাহবুব আর হাদী, এইচ এম ইদ্রিস ও ড্রিম হোমসের শিল্পীবৃন্দ। আবৃত্তি করেন আহসান হাবীব খান, নিবেদিত কবিতা পাঠ করেন, কবি ওয়াহিদ আল হাসান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ট্রেজারার মাহফুজ চঞ্চল, অফিস সম্পাদক সুলতান মাহমুদ বিসিএ এর জোন এবং ক্লাব পর্যায়ের সংগঠকবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement