১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গ্যাটলিনের চেয়েও জোরে দৌড়ালেন বাংলাদেশের ইমরান

গ্যাটলিনের চেয়েও জোরে দৌড়ালেন বাংলাদেশের ইমরান - ছবি : নয়া দিগন্ত

২০১৭ সালের লন্ডন বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। ওই আসরের ১০০ মিটার স্প্রিন্টের হিটে উসাইন বোল্ট ও জাস্টিন গ্যাটলিন দৌড়ান যথাক্রমে ১০ দশমিক শূন্য সাত ও ১০ দশমিক শূন্য পাঁচ সেকেন্ডে। অলিম্পিকে ৮ স্বর্ণজয়ী জ্যামাইকার উসাইন বোল্ট এবং ২০০৪ এথেন্স অলিম্পিকে স্বর্ণজয়ী স্প্রিন্টার যুক্তরাস্ট্রের গ্যাটলিন। অবিশ্বাস্য হলেও সত্য সোমবার বিশ্বের এই দু’সেরা স্প্রিন্টারকে পেছনে ফেলেছেন বাংলাদেশের ইমরানুর রহমান।

তুরস্কের কোনিয়ায় ১০০ মিটার স্প্রিন্টের হিটে যুক্তরাজ্য প্রবাসী ইমরানুর ১০ দশমিক ০১ সেকেন্ডে দৌড় শেষ করেন। হিটে হলেন দ্বিতীয়। ফলে আগামীকাল সেমিফাইনালে কোয়ালিফাই করবেন তিনি।

তাকে ঘিরে অনেক আশাই ছিল কমনওয়েলথ গেমসে। কিন্তু ইনজুরি তাতে হিটেই ছিটকে ফেলে। ফলে নতুন জাতীয় রেকর্ড গড়েও বার্মিংহামে সেমিতে উঠা হয়নি ইমরানুর রহমানের। ১০ দশমিক ৪৬ সেকেন্ড সময় নিয়ে গড়েন নতুন জাতীয় রেকর্ড।

সোমবার তুরস্কের কোনিয়ায় ইসলামী সলিডারিটি গেমসে ১০০ মিটার স্প্রিন্টে অবিশ্বাস্য টাইমিং করেন বাংলাদেশের এই দ্রুততম মানব। ১০ দশমিক ০১ সেকেন্ডে দৌড় শেষ করে সেমিফাইনালে উঠেন তিনি। গড়েন নতুন জাতীয় রেকর্ড। তার ইভেন্টে ৯ দশমিক ৭৮ সেকেন্ডে দৌড় শেষ করে প্রথম হন আইভোরিকোস্টের জিউ সিসে।

অল্প কয়েক দিনের মধ্যে কিভাবে এত উন্নতি করা সম্ভব হলো ইমরানের পক্ষে এ বিষয়ে হিট শেষে তিনি জানান, ‘আমি ইনজুরি নিয়েই খেলেছিলাম কমনওয়েলথ গেমসে। এই ইনজুরিটা বিশ্ব অ্যাথলেটিক্স থেকে নিয়ে আসা। এখনো ইনজুরি আছে। এরপরও বাতাসের মধ্যে আমাকে দৌড়াতে হলো কোনিয়াতে। এখন আমি সেমিফাইনালে ভালো করতে চাই। আর পদক নির্ভর করছে প্রতিযোগিতার উপর।‘


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল