২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

৮ম মাবিয়া, হিটে ১ম হয়েও বাদ মরিয়ম

৮ম মাবিয়া, হিটে ১ম হয়েও বাদ মরিয়ম - প্রতীকী ছবি

বার্মিংহাম কমনওয়েলথ গেমসে সোমবার খেলা ছিল বাংলাদেশের সেরা নারী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্তের। এতে ৬৪ কেজি ওজন শ্রেণিতে ২০১৬ ও ২০১৯ এসএ গেমসে স্বর্ণ জয়ী এই ক্রীড়াবিদ মোট ১৮১ কেজি তোলেন। ফলে ১২ জনের মধ্যে হন অস্টম। তিনি স্ন্যাচে তোলেন ৭৮ কেজি। ক্লিন অ্যান্ড জার্কে তিনি তোলেন ১০৩ কেজি।

এছাড়াও এদিন ফের হতাশই করেছেন বাংলাদেশের সাঁতারুরা। তবে ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে মরিয়ম আক্তার হিটে পাঁচজনের মধ্যে প্রথম হলেও সেমিতে উঠার মতো টাইমিং করতে পারেননি।

তিনি এক মিনিট ২০.৩৭ সেকেন্ডে সাঁতার শেষ করেন। ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সুকুমার রাজবংশী ২৯.৯৬ সেকেন্ডে সাঁতার শেষ করে সাতজনের মধ্যে ষষ্ঠ হন। ১০০ মিটার বাটার ফ্লাইয়ে মাহমুদুন্নবী নাহিদ ৫৬.৭৮ সেকেন্ড সময় নিয়ে হিটে আটজনের মধ্যে চতুর্থ হন। সব মিলিয়ে তার অবস্থান ৪৭ জনের মধ্যে ২৬তম।

বক্সিংয়ে বাংলাদেশের সেলিম হোসেন ৫-০তে হেরেছেন ভারতের হুসাম উদ্দিনের কাছে। ৫৪-৫৭ কেজি ওজন শ্রেণিতে তার এই হার। আগামীকাল ২ আগস্ট ১০০ মিটারে দৌড়াবেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশী দ্রুততম মানব ইমরানুর রহমান।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল