০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ৫ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

৮ম মাবিয়া, হিটে ১ম হয়েও বাদ মরিয়ম

৮ম মাবিয়া, হিটে ১ম হয়েও বাদ মরিয়ম - প্রতীকী ছবি

বার্মিংহাম কমনওয়েলথ গেমসে সোমবার খেলা ছিল বাংলাদেশের সেরা নারী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্তের। এতে ৬৪ কেজি ওজন শ্রেণিতে ২০১৬ ও ২০১৯ এসএ গেমসে স্বর্ণ জয়ী এই ক্রীড়াবিদ মোট ১৮১ কেজি তোলেন। ফলে ১২ জনের মধ্যে হন অস্টম। তিনি স্ন্যাচে তোলেন ৭৮ কেজি। ক্লিন অ্যান্ড জার্কে তিনি তোলেন ১০৩ কেজি।

এছাড়াও এদিন ফের হতাশই করেছেন বাংলাদেশের সাঁতারুরা। তবে ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে মরিয়ম আক্তার হিটে পাঁচজনের মধ্যে প্রথম হলেও সেমিতে উঠার মতো টাইমিং করতে পারেননি।

তিনি এক মিনিট ২০.৩৭ সেকেন্ডে সাঁতার শেষ করেন। ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সুকুমার রাজবংশী ২৯.৯৬ সেকেন্ডে সাঁতার শেষ করে সাতজনের মধ্যে ষষ্ঠ হন। ১০০ মিটার বাটার ফ্লাইয়ে মাহমুদুন্নবী নাহিদ ৫৬.৭৮ সেকেন্ড সময় নিয়ে হিটে আটজনের মধ্যে চতুর্থ হন। সব মিলিয়ে তার অবস্থান ৪৭ জনের মধ্যে ২৬তম।

বক্সিংয়ে বাংলাদেশের সেলিম হোসেন ৫-০তে হেরেছেন ভারতের হুসাম উদ্দিনের কাছে। ৫৪-৫৭ কেজি ওজন শ্রেণিতে তার এই হার। আগামীকাল ২ আগস্ট ১০০ মিটারে দৌড়াবেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশী দ্রুততম মানব ইমরানুর রহমান।


আরো সংবাদ


premium cement
মেসির বিশ্বসেরা ফ্রি কিক টেকারদের একজন হয়ে উঠার গল্প ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ, জেলেদের মুখে হাসি ইন্দোনেশিয়ায় ট্রাজেডির পর ফুটবলের নিরাপত্তা পর্যালোচনার নির্দেশ প্রেসিডেন্টের তাদের সকল অপকর্ম দেশে বিদেশে মানুষের মুখে মুখে : রিজভী মহাত্মা গান্ধীর মূল্যবোধ সবার মধ্যে ছড়িয়ে দেয়ার আহ্বান জাতিসঙ্ঘ প্রধানের ৩ অক্টোবর সারাদেশে জুয়েলারি দোকান বন্ধ প্রশ্নপত্র ফাঁস মামলায় দুই সহকারী শিক্ষকের ২ দিনের রিমান্ড মঞ্জুর বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় চ্যানেল আইয়ের জন্মদিন পালন চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কে দুর্ঘটনায় হতাহত ১৩ নড়াইলে এস এম সুলতান নৌকা বাইচ আগামী ২২ অক্টোবর সুইডেন-ফিনল্যান্ডের ন্যাটো সদস্য পদ প্রাপ্তিতে ভেটো দেয়ার হুমকি এরদোয়ানের

সকল