০৯ আগস্ট ২০২২
`

অস্ট্রেলিয়ার রাজধানীতে করোনার নতুন ঢেউ

করোনাভাইরাসেরিএকটি নতুন ঢেউ ছড়িয়ে পড়েছে অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায় - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস মহামারীর নতুন ঢেউ ছড়িয়ে পড়েছে অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায়। দেশটির স্বাস্থ্য বিভাগ মহামারীর নতুন এ ঢেউ সম্পর্কে সতর্কতা জারি করেছে। খবর সিনহুয়ার।

অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটরি (এসিটি) স্বাস্থ্যমন্ত্রী রাশেল স্টিফ্যান-স্মিথ বলেন, পরিসংখ্যান মডেল থেকে প্রাপ্ত তথ্যে যে ইঙ্গিত পাওয়া যাচ্ছে, তাতে ধারণা করা হচ্ছে এ ভূখণ্ডে বর্তমানে করোনাভাইরাসের নতুন ঢেউ চলছে।

মঙ্গলবার তার উদ্ধৃতি দিয়ে ক্যানবেরা টাইমস জানায়, তিনি বলেছেন, আমরা করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যেতে দেখছি এবং ধারণা করছি যে, জুলাইয়ের মধ্যে এবং আগস্টের গোড়ার দিকে এই শীতকালে কোভিড-১৯’র আরেকটি ঢেউ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। আমরা করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা ও এর গতিপথ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি।’

মঙ্গলবার সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী, এসিটি’তে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির নতুন রেকর্ড সৃষ্টির পর এমন সতর্কবার্তা দেয়া হয়। সেখানে কোভিড-১৯ রোগে আক্রান্ত ১২১ জন এসিটি’র বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। মহামারী করোনাভাইরাস শুরুর পর থেকে এ সংখ্যা সর্বোচ্চ।

এদিকে অস্ট্রেলিয়ার ফেডারেল স্বাস্থ্য বিভাগ জানায়, সোমবার সন্ধ্যা পর্যন্ত অস্ট্রেলিয়ায় মোট ৮০ লাখ ২৩ হাজার ২৫৯ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে নয় হাজার ৭০৪ জন প্রাণ হারিয়েছে। দেশটিতে বর্তমানে প্রায় দুই লাখ ২৬ হাজার ৬৫৩ জন চিকিৎসাধীন রোগী রয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement