১৯ আগস্ট ২০২২, sdsjdb sj, shaban
`

বিশ্বে মৃত্যু কমেছে করোনায়, নতুন আক্রান্ত সাড়ে ৫ লাখ


বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। নতুন শনাক্তও কমেছে আগের দিনের তুলনায়। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা আক্রান্ত ১২০০-এর বেশি মানুষ মারা গেছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা এখনো রয়েছে সাড়ে ৫ লাখের ওপরে।

ওয়ার্ল্ডোমিটার থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী (শুক্রবার, ১৭ জুন সকালে) গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৬২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় এক শ’। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৩৭ হাজার ৮৯৪ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ১৫১ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৯৩৪ জন।

প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, তাইওয়ান, কানাডা, রাশিয়া, ইতালি ও যুক্তরাজ্য।

সর্বশেষ হিসাবে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৪ কোটি ৩০ লাখের ঘর। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ৩৭ হাজারে।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬০ হাজার ৯০৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ১৫ হাজার। এতে মহামারীর শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ কোটি ৩০ লাখ ২৯ হাজার ৭৬০ জনে।


আরো সংবাদ


premium cement
সৌদি আরবের জামাই হচ্ছেন জর্ডানের যুবরাজ নাঈমের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজে জয় পেল বাংলাদেশ বহিরাগতদের মিলবে ভোটাধিকার : ফের উত্তপ্ত জম্মু-কাশ্মির লঘুচাপ থেকে নিম্নচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত একটি ম্যাসেজকে কেন্দ্র করে শিক্ষার্থীকে থানায় দিলেন ঢাবির হল প্রভোস্ট হোসেনপুরে বাকপ্রতিবন্ধী যুবতীকে ধর্ষণের অভিযোগ পরিশুদ্ধ জীবনের জন্য রাসূল সা: যে দোয়া পড়তেন তাপপ্রবাহ কমতে পারে আগামী ২৪ ঘণ্টায় শার্শা সীমান্তে ২ কোটি টাকার সোনাসহ পাচারকারী আটক শ্রীমঙ্গলে চা-বাগানের টিলাধসে ৪ নারী শ্রমিকের মৃত্যু কাতার বিশ্বকাপের ৮৫ শতাংশ টিকিট শেষ : মেসির ম্যাচে আগ্রহ কম দর্শকদের

সকল