২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মারা গেলেন 'চেতনা হারিয়ে শূন্যে ঘুষি চালানো' আফ্রিকান বক্সার

মারা গেলেন 'চেতনা হারিয়ে শূন্যে ঘুষি চালানো' আফ্রিকান বক্সারের - ছবি : সংগৃহীত

বাউট চলাকালীন চেতনা হারিয়ে শূন্যে ঘুষি চালানো বক্সার আর রিংয়ে ফিরতে পারলেন না। ভাইরাল ভিডিওয় ক্রীড়াপ্রেমীদের উদ্বিগ্ন করা সিমিসো বুথেলেজি জীবনের বাউটে হার মানলেন।

গত রোববার দক্ষিণ আফ্রিকার লাইট ওয়েট বক্সার সিমিসো বুথেলেজি ডব্লিউবিএফ অল আফ্রিকা লাইটওয়েট খেতাব জয়ের লক্ষ্যে রিংয়ে নামেন সিফেসিহলে মনতুংওয়ার বিরুদ্ধে। দশম রাউন্ডের মাঝপথে সিমিসোর আগ্রাসনে মনতুংওয়াকে বিব্রত দেখায়। তিনি পড়ে যান দড়িতে।

রেফারি পুনরায় লড়াই শুরুর নির্দেশ দেয়ার পরে বোঝা যায় পরিস্থিতি স্বাভাবিক নেই। কারণ রেফারিকেই প্রতিপক্ষ ভেবে ঘুষি চালাতে শুরু করেন সিমিসো। রেফারি সরে যাওয়ার পরে শূন্যে ঘুষি চালাতে থাকেন ২৪ বছর বয়সী বক্সার। তিনি চেতনা হারিয়েছেন বুঝেই ম্যাচ শেষ করে দেন রেফারি। জয়ী ঘোষিত হন মনতুংওয়া।

এমন ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। সিমিসোর শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সকলেই। সিমিসোকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তড়িঘড়ি। তবে তিনি কোমায় চলে যান।

পরে বক্সিং সাউথ আফ্রিকা ও সিমিসোর পরিবারের তরফে যৌথ বিবৃতিতে জানানো হয় যে মস্তিষ্কে রক্তক্ষণে মৃত্যু হয়েছে তরুণ বক্সারের।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement