২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু

- ছবি - সংগৃহীত

আগামী ৩১ মে’র পরিবর্তে ৫ জুন থেকে হজ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে ধর্ম মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে হজ ফ্লাইটের পূর্ব নির্ধারিত তারখি ৩১ মে’র পরিবর্তে ৫ জুন থেকে চালুর অনুরোধ করে বাংলাদেশকে চিঠি দেয় সৌদি কর্তৃপক্ষ। অনুরোধের পরিপ্রেক্ষিতে হজ ফ্লাইট শুরুর নতুন তারিখ ঘোষণা করা হলো।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এর আগে আন্তঃমন্ত্রণালয় সিদ্ধান্ত অনুসারে ৩১ মে হজ ফ্লাইট চালুর কথা ছিল। তবে আগামী ৫ জুন থেকে হজ ফ্লাইট চালু করতে গত সোমবার (২৩ মে) বিকেলে সৌদি কর্তৃপক্ষ বাংলাদেশকে চিঠি দেয়।

এর আগে সোমবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন শেষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী জানান, ফ্লাইট চালু নির্ভর করছে সৌদি আরবের অনুমতির ওপর। নির্ধারিত সময়ে ফ্লাইট চালু করতে প্রস্তুত আমরা। অনুমতি মিললেই চালু হবে হজযাত্রী পরিবহন।

দেশে মাঙ্কিপক্স সংক্রমণ রোধে বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে বলেও জানান তিনি।

হজযাত্রার আগে যাত্রীদের প্রাক-নিবন্ধন, এজেন্সি-এজেন্সি সমন্বয়, মোয়াল্লেম নির্বাচন, সৌদি আরবে বাড়ি ভাড়া, পরিবহন ও খাবারের ব্যবস্থা করতে হয়। এরপর ভিসা প্রক্রিয়া শেষে হজযাত্রা শুরু হয়। তবে সৌদি কর্তৃপক্ষের অনুমতির কারণে এবার হজ প্যাকেজ ঘোষণা হয় অনেক দেরিতে। এ কারণে শেষ মুহূর্তে এসেও হজ ফ্লাইট চালুর ব্যাপারে অনিশ্চয়তা দেখা দেয়।


আরো সংবাদ



premium cement