২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আইইবি’র আজীবন সম্মাননা পেলেন প্রকৌশলী ড. লৎফর রহমান

আইইবি’র আজীবন সম্মাননা পেলেন প্রকৌশলী ড. লৎফর রহমান - ছবি : সংগৃহীত

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)-এর ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এ বছর আজীবন সন্মাননা পেয়েছেন নদী গবেষণা ইনস্টিটিউটটের সাবেক মহাপরিচালক প্রকৌশলী ড. লৎফর রহমান পিইঞ্জ, পিএমপি। আইইবি’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিবছর বিভিন্ন সময়ে নেতৃত্বদানকারী কৃতি প্রকৌশলীদের আজীবন ও মরণোত্তর এ সম্মাননা প্রদান করা হয়। গত শনিবার রাজধানীর রমনায় আইইবি অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রকৌশলী ড. লৎফর রহমানের হাতে এ সন্মাননা তুলে দেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এসময় আইইবি’র সাবেক সভাপতি ও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরসহ আইইবির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

ড. রহমান বর্তমানে এলজিইডির ক্রিম্প-ক্রিলিকে বিশেষজ্ঞ পরামর্শক হিসেবে কর্মরত আছেন। তিনি বুয়েটের ৮০ ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং-এ বিএসসি পাশ করার পর একই বিশ্ববিদ্যালয় হতে পানিসম্পদ বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) হতে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ পিএইচডি ডিগ্রি লাভ করেন। এছাড়া ইংল্যান্ডের ল্যাব্রো বিশ্ববিদ্যালয় হতে পরিবেশ বিষয়ে পিজিডি অর্জন করেন।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল