০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

বাচসাসে ফাল্গুনী হামিদের সদস্যপদ স্থগিত, কামরুজ্জামান বাবুর বাতিল

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি - ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি ফাল্গুনী হামিদের সদস্যপদ পরবর্তী সাধারণ সভা পর্যন্ত স্থগিত ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবুর সদস্যপদ স্থায়ীভাবে বাতিল করা হয়েছে।

গত ৭ মার্চ সাধারণ সদস্যদের আয়োজনে এক বিশেষ সাধারণ সভায় উপস্থিত সংখ্যাগরিষ্ঠ সদস্যদের সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয়।

কামরুজ্জামান বাবু ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর রাতে একটি ক্লাবে অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত থাকা অবস্থায় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়ে একরাত হাজতবাস ও অর্থদণ্ডে দণ্ডিত হওয়ার কারণে বাচসাস পরিচালনা নীতিমালা অনুযায়ী তার সদস্যপদ স্থায়ীভাবে বাতিল করা হয়।

অন্যদিকে, বাচসাস পরিচালনা নীতিমালা অগ্রাহ্য করে কামরুজ্জামান বাবুকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে রেখে কর্মকাণ্ড পরিচালনা করায় ফাল্গুনী হামিদের সদস্যপদ পরবর্তী সাধারণ সভা পর্যন্ত স্থগিত করা হয়।

ওিই বিশেষ সাধারণ সভায় ২০১৯-২০২১ মেয়াদের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে হাবিবুল হুদা পিটুকে আহবায়ক ও কামরুল হাসান দর্পণকে সদস্য সচিব করে সর্বসম্মতিতে ১১ সদস্যের একটি এডহক কমিটি গঠন করা হয়। বিশেষ সাধারণ সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক এডহক কমিটি ফাল্গুনী হামিদ ও কামরুজ্জামান বাবুর কাছে গত ১৮ এপ্রিল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চিঠি দিয়েছে।


আরো সংবাদ


premium cement