২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অনেক ব্যবধানে এগিয়ে বিশ্বসেরা ধনী ইলন মাস্ক

ইলন মাস্ক - ছবি : সংগৃহীত

দ্বিতীয় অবস্থানে থাকা অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের তুলনায় ১০০ বিলিয়ন ডলার বেশি সম্পদ নিয়ে বিশ্বের সেরা ধনীর তালিয়ায় শীর্ষ স্থানে রয়েছেন টেসলা ও স্পেস এক্সের মতো প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ইলন মাস্ক। ৫০ বছর বয়সী মাস্কের সম্পদের পরিমাণ প্রায় ৩০০ বিলিয়ন ডলার (প্রায় ২৫ লাখ ৫০ হাজার কোটি টাকা)।

মার্কিন ম্যাগাজিন ফোর্বস প্রকাশিত তালিকার সর্বশেষ সংস্করণে এই তথ্য জানা যায়। খবর সিএনএনের।

সিএনএনের প্রতিবেদন অনুযায়ী, ইলন মাস্ক এখন কালজয়ী বিনিয়োগকারী ও বার্কশায়ার হ্যাথাওয়ের সিইও ওয়ারেন বাফেটের চেয়ে দ্বিগুণেরও বেশি সম্পদের মালিক।

মাইক্রোসফটের দুই সাবেক সিইও বিল গেটস (১৩৬ বিলিয়ন) ও স্টিভ বলমারের (১০০ বিলিয়ন) সমন্বিত সম্পদের চেয়েও ইলন মাস্কের সম্পদ বেশি। একই কথা বলা যায় গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ (১২০ বিলিয়ন) ও সের্গেই ব্রিনের (১১৫ বিলিয়ন) ক্ষেত্রেও।

বিশ্বব্যাংকের হিসাব অনুসারে, মাস্কের সম্পদ তার নিজ দেশ দক্ষিণ আফ্রিকার মোট দেশজ উৎপাদনের চেয়ে মাত্র ৩৫ বিলিয়ন ডলার কম। মাস্কের মোট সম্পদ কলম্বিয়া, ফিনল্যান্ড, পাকিস্তান, পাকিস্তান, চিলি ও পর্তুগালের জিডিপিকে ছাড়িয়ে গেছে।


আরো সংবাদ



premium cement
অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’

সকল