২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিশ্বে আবারো বাড়ল করোনায় আক্রান্ত-মৃত্যু

বিশ্বে আবারো বাড়ল করোনায় আক্রান্ত-মৃত্যু - ফাইল ছবি

করোনাভাইরাসের বিস্তার আবারে উর্ধ্বমুখী। বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৮৪ হাজার ৭২৬ জন। এ সময় মারা গেছেন আরো ৪ হাজার ৯৪৪ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৭ কোটি ৪০ লাখ ৮২ হাজার ৭৬৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪১ কোটি ৭ লাখ ২ হাজার ৫৭৪ জন। এ ছাড়া মারা গেছেন ৬১ লাখ ২১ হাজার ৯২৬ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ১৪ লাখ ৭৬ হাজার ২৬৯ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৯৯ হাজার ৭৯২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩০ লাখ ১২ হাজার ৫৯১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৬ হাজার ৬৩৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ৭৭৩ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৪৩ লাখ ৪২ হাজার ১১৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ২১৮ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ২ কোটি ৪ লাখ ১৩ হাজার ৭৩১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৬৩ হাজার ৯২৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরো সংবাদ



premium cement