১৬ আগস্ট ২০২২
`

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৪৭ কোটি ২১ লাখ

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৪৭ কোটি ২১ লাখ - ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে নিত্যদিন ভীতিকর অবস্থা দেখতে হয়েছিল বিশ্ববাসীকে। এখন কিছুটা কমেছে করোনার প্রকোপ। মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯১ হাজার ৪২৩ জন। এ সময় মারা গেছেন আরও ৩ হাজার ৪১৩ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৭ কোটি ২১ লাখ ৬১ হাজার ৭৩৩ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪০ কোটি ৮৪ লাখ ৪৫ হাজার ৪১৩ জন। এ ছাড়া মারা গেছেন ৬১ লাখ ৪ হাজার ৯৯১ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ১৪ লাখ ৪৮ হাজার ৪০২ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৯৮ হাজার ৮৪০ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩০ লাখ ১০ হাজার ৬৬১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৬ হাজার ৫৭৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৬ লাখ ৪১ হাজার ৮৪৮ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ৩৬৩ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৪১ লাখ ৬১ হাজার ৩৩৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ৮৫ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩ লাখ ১৯ হাজার ৪৩৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৬৩ হাজার ৬৭৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

দেখুন:

আরো সংবাদ


premium cement