১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রযোজকদের উন্নয়নে প্রাচী-দোদুলের অঙ্গীকার

- ছবি : নয়া দিগন্ত

প্রযোজকদের উন্নয়নে কাজ করার অঙ্গিকার জানিয়েছেন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) নির্বাচনে দুই প্রার্থী প্রাচী-দোদুল ও তাদের সমমনা প্রার্থীরা।

প্রচারণার অংশ হিসেবে বুধবার ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয় প্রাচী-দোদুল সমমনা প্রার্থীদের পরিচিতি অনুষ্ঠান।

এ সময় টেলিপ্যাবের সদস্যদের সমস্যা সমাধানে প্রতিশ্রুতি দেন রোকেয়া প্রাচী-দোদুল।

তারা জানান, সর্বদা প্রযোজকদের পাশে আছেন, আগামী দিনেও থাকবেন।

আগামী ১৯ মার্চ শনিবার শিল্পকলা একাডেমিতে হবে এ নির্বাচন। এখন চলছে শেষ সময়ের প্রচারণা।

এবারের নির্বাচনে প্রযোজকদের স্বার্থ রক্ষার জন্য সভাপতি পদে প্রার্থী হয়েছেন প্রযোজক-অভিনেত্রী রোকেয়া প্রাচী এবং সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন প্রযোজক-নির্মাতা সাজ্জাদ হোসেন দোদুল।

এর আগে নির্বাচনকে সামনে রেখে কর্মক্ষেত্র, নিরাপত্তা, বিনিয়োগ, মর্যাদা ও প্রাপ্তি নিয়ে পাঁচটি ভাগে ভাগ করে একগুচ্ছ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন তারা।

ইশতেহারে টেলিপ্যাবের উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি দেন রোকেয়া প্রাচী ও দোদুল।

এই নির্বাচনে কোনো প্যানেল না থাকলেও সমমনা প্রার্থীদের একাংশ জোট হয়ে নির্বাচন করছেন।

রোকেয়া প্রাচী ও সাজ্জাদ হোসেন দোদুলের নেতৃত্বে মোট ২৭ জন প্রার্থী এক হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন।

এবারের নির্বাচনে ২৭টি পদে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং একজন স্বতন্ত্র প্রার্থী হয়ে সদস্য পদে নির্বাচন করছেন।

উক্ত অনুষ্ঠানে অসুস্থ শরীরে এসে মনের ক্ষোভ প্রকাশ করেন প্রযোজক-নির্মাতা সরদার রোকন। কথার এক ফাঁকে আবেগে আপ্লুত হয়ে তিনি বলেন, ‘নির্বাচন এলে অনেকেই অনেক আশার বাণী শোনান। কিন্তু বিগত দিনের অভিজ্ঞতা থেকে বলতে পারি নির্বাচন শেষ হয়ে গেলে সেসব আশার বাণী শেষ হয়ে যায়। সম্প্রতি আমি হার্ট অ্যাটাক করেছি। কিন্তু রোকেয়া প্রাচী আপা ও দোদুল ভাই ছাড়া নির্বাচনে অংশ নেয়া কেউই আমার খোঁজ নেয়নি। অথচ তারা দু’জন আমাকে সন্তানের মতো খোঁজ নিয়েছেন।

আমার জন্য তারা হাসপাতালের বারান্দায় নির্ঘুম রাত কাটিয়েছেন। আমার চিকিৎসার খরচ নিয়ে পরিবারকে চিন্তা করতে হয়নি, তারাই বহন করেছেন। তারা আমার মা-বাবা। ইন্ডাস্ট্রির কথা ভেবে এমন যোগ্য লোকদেরই ভোট দিয়ে নির্বাচিত করা উচিত।'

অনুষ্ঠানে নাটকের সিন্ডিকেট ভেঙে দেবেন জানিয়ে রোকেয়া প্রাচী বলেন, ‘প্রযোজক বাঁচলে ইন্ডাস্ট্রি বাঁচবে। প্রযোজকদের স্বার্থ রক্ষায় নির্বাচনে অংশ নিয়েছি। টেলিপ্যাবকে ঢেলে সাজাতে চাই। প্রযোজকদের সুন্দরভাবে কাজ করার বিষয়টি নিশ্চিত করতে চাই। টেলিপ্যাব এই দীর্ঘ সময়ে যতটা এগিয়ে যাওয়ার কথা, গতিশীল হওয়ার কথা, সেই জায়গায় কিছুটা ঘাটতি রয়েছে। সেসব ঘাটতি পূরণ করব। আমরা প্রযোজকদের মুনাফা নিশ্চিত করতে চাই।'

সাজ্জাদ হোসেন দোদুল বলেন, ‘বিদেশী ডাবিংকৃত সিরিয়ালের জন্য আমাদের প্রযোজকরা কাজহীন হয়ে যাচ্ছে। এই দিকটা নজর দিয়ে প্রযোজকদের কাজের ব্যবস্থা করে দিতে চাই। মিডিয়াতে আমার জন্ম। আত্মীয় স্বজনের সাথে সেভাবে যোগাযোগ হয় না। কিন্তু মিডিয়ার সবার সাথে নিয়মিত যোগাযোগ হয়। তারাই আমার সব। বিদেশী ডাবিংকৃত সিরিয়াল বন্ধের জন্য যখন আন্দোলন হয় তখন একটি মহল আপোষ করেছিলেন।

তারা যদি আপোষ না করতেন তাহলে আজ প্রযোজকদের বেকার থাকতে হতো না। এই সিরিয়ালের জন্য অনেক প্রযোজক কাজহীন। পিক আওয়ারে বিদেশী সিরিয়াল প্রচারের কারণে দেশীয় সংস্কৃতি হুমকির মুখে পড়েছে। আমরা এটি থেকে মুক্তি পেতে চাই।'


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল