১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ইউক্রেন-রাশিয়া সংঘাত নিয়ে যা বললেন রোনালদো

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ নিয়ে যা বললেন রোনালদো - ছবি - সংগৃহীত

ইউক্রেনে চলছে রাশিয়ার বিধ্বংসী হামলা। রাজধানী কিয়েভের বিভিন্ন অংশে তীব্র হামলা ও বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে। সেইসাথে দক্ষিণ, পূর্ব এবং উত্তরের প্রধান ইউক্রেনীয় শহরগুলোর চারপাশে চলছে প্রবল যুদ্ধ।

শনিবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী ভিক্টর লিয়াশকোর জানিয়েছেন, রাশিয়ার হামলার কারণে তিন শিশুসহ মোট ১৯৮ জন ইউক্রেনীয় নিহত হয়েছেন। আহত হয়েছেন ১১১৫ জন, যাদের মধ্যে ৩৩ জন শিশু। এরই মধ্যে রাশিয়া-ইউক্রেন সংকট নিয়ে কথা বললেন ক্রিস্টিয়ানো রোনালদো। যুদ্ধ বন্ধ করে পৃথিবীতে শান্তি ফেরানোর প্রার্থনা জানালেন পর্তুগিজ সুপারস্টার।

নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে এক আবেগঘন বার্তা পোস্ট করেন রোনালদো। তিনি লিখেছেন, ‘আমাদের সন্তানদের জন্য একটি সুন্দর পৃথিবী গড়ে তোলা প্রয়োজন। প্রার্থনা করছি, দুনিয়ায় শান্তি বিরাজ করুক।’

রাশিয়া-ইউক্রেনের চলমান সংকট নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন রোনালদোর কোচ রালফ রাংনিকও। ম্যানচেস্টার ইউনাইটেড বস এই যুদ্ধকে মানবিক বিপর্যয় আখ্যা দিয়েছেন।

রাংনিক বলেন, ‘যুদ্ধ সম্পর্কে সকলেরই মত এক। এই যুদ্ধ সংশ্লিষ্ট সকলের জন্য একটি মানবিক বিপর্যয়। গোটা বিষয়টি দুঃখজনক।’

সম্প্রতি যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের প্রতি নীরব সমর্থন জানিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়নস লীগের ম্যাচ খেলতে স্পেন যাত্রায় নিজেদের অফিসিয়াল ট্রাভেলিং স্পন্সর রাশিয়ান এয়ারফ্লটের বিমান ব্যবহার করেনি রেড ডেভিলরা।

এদিকে ইউরোপা লীগে বার্সেলোনা-নাপোলি ম্যাচে দু’দলের খেলোয়াড়রা ‘যুদ্ধ বন্ধ করুন’ লেখা ব্যানার নিয়ে মাঠে নেমেছিলেন। ইউক্রেনে রাশিয়ার বিধ্বংসী হামলায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন বৃটেনের সাধারণ মানুষজন। দুবাই টেনিস চ্যাম্পিয়নস শীপের সেমিফাইনাল জিতে রাশিয়ান টেনিস খেলোয়াড় আন্দ্রে রুবলেভও জানিয়েছেন যুদ্ধ বন্ধের আহ্বান। ম্যাচ জিতে টিভি ক্যামেরার ল্যান্সে মার্কার পেন দিয়ে তিনি লিখেছেন, ‘অনুগ্রহ করে যুদ্ধ বন্ধ করুন।’

ম্যাচ শেষে এক সাক্ষাৎকারে রুবলেভ বলেন, ‘আমাদের উচিত পৃথিবীর যত্ন নেয়া। একে অপরের খেয়াল রাখা। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। পৃথিবীতে শান্তি বজায় রেখে সবাই ঐক্যবদ্ধ থাকাই কাম্য।’


আরো সংবাদ



premium cement
মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে?

সকল