২২ মে ২০২২
`
২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৩ লাখ, মৃত্যু সাড়ে ৯ হাজার

আরো একবার ওমিক্রনের তাণ্ডব দেখল বিশ্ব

আরো একবার ওমিক্রনের তাণ্ডব দেখল বিশ্ব -

করোনার সংক্রমণে দিশেহারা সারা বিশ্ব। বিশ্বের এ টালমাটাল পরিস্থিতিতে বুধবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৬৪৭ জনের। একই সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ২০ হাজার ৪৩৯ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৫ কোটি ৯০ লাখ ৪৩ হাজার ২৪০ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৩৩ হাজার ৪০৩ জনে। আর সুস্থ হয়েছেন ২৮ কোটি ৪৫ লাখ ৩ হাজার ৭৮৮ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৩৪ লাখ ৪৯ হাজার ১৮৫ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৯৪ হাজার ৮৮০ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৮২ হাজার ৭৪২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৯১ হাজার ১৫৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৪৩ লাখ ৩৪ হাজার ৭২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ৯০১ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৩ লাখ ২ হাজার ৫৪৮ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ২৯ হাজার ৪৮৯ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন এক কোটি ৬০ লাখ ৪৭ হাজার ৭১৬ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৩৫৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরো সংবাদ


premium cement