১৬ মে ২০২২
`

বিশ্বব্যাপী করোনায় মৃত ৫৬ লাখ ২২ হাজার

বিশ্বব্যাপী করোনায় মৃত ৫৬ লাখ ২২ হাজার - ফাইল ছবি

প্রতিদিন করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৯২৪ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৩১ হাজার ১৫৫ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৫ কোটি ৪৮ লাখ ৯৬ হাজার ৯৫৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ২২ হাজার ২৬৭ জনে। আর সুস্থ হয়েছেন ২৮ কোটি ১৮ লাখ ২০ হাজার ২২৬ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ কোটি ২৯ লাখ ৫৮ হাজার ৬৯০ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৯১ হাজার ৫৯৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৯৫ লাখ ৪৩ হাজার ৩২৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৮৯৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৪১ লাখ ৩৪ হাজার ৯৪৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ৪১২ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৮ লাখ ৯১৩ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ২২ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ৫৩ হাজার ৬৮৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৯১৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরো সংবাদ


premium cement
রাশিয়ার হামলা ঠেকাতেই নদীর বাঁধ কাটলেন গ্রামবাসী শিগগিরই একটি কার্যকর যুদ্ধের ঘোষণা আসবে : ছাত্রদল সম্পাদক বাজার নিয়ন্ত্রণ নয়, স্থিতিশীল রাখতে চায় সরকার : বাণিজ্যমন্ত্রী আল-জাজিরার সাংবাদিক শিরিন আকলেহকে হত্যার নিন্দা বাংলাদেশের দেশ দ্রুতগতিতে দেউলিয়াত্বের দিকে এগিয়ে যাচ্ছে : রিজভী সম্রাটের উন্নত চিকিৎসা দরকার : বিএসএমএমইউ টিটিই শফিকুল নির্দোষ : তদন্ত কমিটি ৪৯ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে দিল্লি এসডিজি বাস্তবায়নে অর্থের সর্বোত্তম ব্যবহার করুন : প্রধানমন্ত্রী নাঈমের পর সাকিবের জোড়া আঘাত, স্বস্তি টাইগার শিবিরে এশিয়া-আফ্রিকার পার্লামেন্টে বলতে চান জেলেনস্কি

সকল