১৭ মে ২০২২, ০৩ জৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩
`

ওমিক্রন আতঙ্কের মধ্যেই ৩৫ কোটি ছাড়াল সংক্রমণ

ওমিক্রন আতঙ্কের মধ্যেই ৩৫ কোটি ছাড়াল সংক্রমণ -

করোনার অতি সংক্রামক ওমিক্রনের কারণেই বিপর্যয়ে পড়েছে বিশ্ব। টালমাটাল এ পরিস্থিতিতে সোমবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৬২৭ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৬৬ হাজার ৯১৬ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৫ কোটি ১৯ লাখ ৯৫ হাজার ৬৪৩ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ১৪ হাজার ৫১২ জনে। আর সুস্থ হয়েছেন ২৭ কোটি ৯৭ লাখ ৫৮ হাজার ৯ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ কোটি ১৯ লাখ ২৫ হাজার ৯৩১ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৮৯ হাজার ১৯৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৯৫ লাখ ৪২ হাজার ৪৩৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৮৯৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৪০ লাখ ৪৪ হাজার ৪৩৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ১৪৫ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ৯২ হাজার ৪৩২ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৬২৯ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৮ লাখ ৫৯ হাজার ২৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৮৬২ জন।

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৮তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরো সংবাদ


premium cement