০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

বিশ্বজুড়ে করোনা শনাক্তের রেকর্ড


মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের তাণ্ডবে বিশ্বজুড়ে বেড়েই চলেছে শনাক্ত। সেই ধারাবাহিকতায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩৪ লাখ ৪৪ হাজার ২৮৩ জন, যা করোনার ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ। এর আগে ১৪ জানুয়ারি ৩৩ লাখ ৭২ হাজার ৯৯৪ জনের করোনা শনাক্ত হয়েছিল।

এছাড়া ২৪ ঘণ্টায় মারা গেছে আট হাজার ৮০৮ জন।

এর আগে বুধবার ৩০ লাখ ১৬ হাজার ৪৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। মৃত্যু হয় আট হাজার ৩৭ জনের।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৩ কোটি ৯১ লাখ ৫১ হাজার ৫৩৮ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ৮৩ হাজার ৫২ জনে। আর সুস্থ হয়েছেন ২৭ কোটি ২৮ লাখ ৭ হাজার ৮২৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ছয় লাখ ৯৮ হাজার ৬১৯ জন এবং মারা গেছেন দুই হাজার ৩৬৮ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর এ দেশটিতে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ছয় কোটি ৯৭ লাখ ৬৯ হাজার ৪৮৬ জন। মোট মৃত্যু হয়েছে আট লাখ ৮০ হাজার ৭৫১ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৮২ লাখ ১৬ হাজার ৩৯৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৮৭ হাজার ৭১৯ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ৩৪ লাখ ২০ হাজার ৮৬১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ২১ হাজার ৯২৭ জনের।


আরো সংবাদ


premium cement