২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চলচ্চিত্র রক্ষার শপথ নিয়েই প্রার্থী হয়েছি : ইলিয়াস কাঞ্চন

- ছবি : নয়া দিগন্ত

‘চলচ্চিত্র রক্ষার শপথ নিয়েই প্রার্থী হয়েছি’ এমন প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন চলচ্চিত্র শিল্পি সমিতির নির্বাচনে সভাপতি প্রার্থী চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।

তিনি বলেছেন, অনুদান বা সাময়িক অর্থ সাহায্য নয়। নির্বাচনে বিজয়ী হলে শিল্পীরা যেন নিয়মিত কাজ করে খেতে পারে সেই ব্যবস্থা করবেন। এছাড়া সিনেমার মান ও সংখ্যা দুটোই বাড়ানোও তাদের লক্ষ।

মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির উদ্যোগে আয়োজিত মত বিনিময় সভায় তিনি একথা বলেন।

এতে উপস্থিত ছিলেন কাঞ্চন-নিপুন প্যানেলে সহ সভাপতি প্রার্থী চিত্রনায়ক রিয়াজ, ডিএ তায়েব। সাংগঠনিক সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা শাহনুর ও কার্যকরি সদস্য প্রার্থী গাঙ্গুয়া।

অনুষ্ঠানে হল মালিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন কাজী শোয়েব রশিদ, আওলাদ হোসেন উজ্জলসহ আরো অনেকে। উপস্থিত ছিলেন, পরিচালক নেতা বদিউল আলম খোকন।

সভায় ইলিয়াস কাঞ্চন নির্বাচনে আসায় উপস্থিত সবাই তাকে অভিনন্দন জানান। তারা আশা ব্যক্ত করেন, বহু কালজয়ী ও সুপারহিট সিনেমার নায়ক কাঞ্চনের শক্ত নেতৃত্বে দিশা ফিরে পাবে শিল্পী সমিতি। সামগ্রিকভাবে চলচ্চিত্র শিল্পও উপকৃত হবে।

জবাবে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমি কৃতজ্ঞ, আপনারা আমাকে, আমার টিমকে ডেকেছেন। এটা ইতিবাচক। আমি বুঝতে পারছি সিনেমার ভালো হোক সেটা আমরা সবাই চাই। সেজন্যই এক হয়েছি। আমাদের ভালো কিছু পরিকল্পনা করতে হবে। এক সাথে কাজ করতে হবে। দিন দিন প্রযোজকরা হারিয়ে যাচ্ছে।’

তিনি বলেন, যাদের সাথে আমি অনেক হিট সিনেমা করেছি তারা কিন্তু কেউই আর নেই। কন্টিনিউ করতে পারেননি। আমি নিজেও প্রযোজনা করেছি। হিট সিনেমাও দিয়েছি। কিন্তু প্রযোজক হিসেবে আর কাজ করার সাহস পাচ্ছি না। ভাবি যে কার টাকাটা এনে নষ্ট করবো! হয়তো আমি অনুরোধ করলে অনেকে টাকা লগ্নি করবেন। কিন্তু তাতে লাভ কি। দর্শক তো দেখবে না বা দেখতে পারবে না।

নির্বাচনী প্রতিশ্রুতি প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আপনারা জানেন আমি একটা কথা দিলে সেই কথাটা রাখার চেষ্টা করি। আপনাদেরও কথা দিলাম সিনেমার জন্য কিছু ভালো কাজ করার চেষ্টা করবো। কারণ সিনেমা না থাকলে হল মালিকরাও থাকবেন না। তারা না থাকলে প্রযোজক, পরিচালক, শিল্পী সবাই হারিয়ে যাবে।


আরো সংবাদ



premium cement