২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩
`

রেকর্ড সংক্রমণের পর নিম্নমুখী ওমিক্রনের তাণ্ডব

রেকর্ড সংক্রমণের পর নিম্নমুখী ওমিক্রনের তাণ্ডব -

করোনার নতুন ধরন ওমিক্রনে কাবু বিশ্ববাসী। গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৯ লাখ ৩৯ হাজার ৮৯৫ জন মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৯০ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩২ কোটি ৮৭ লাখ ৭৪ হাজার ২৬৮ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ৫৭ হাজার ৭৩৭ জনে। আর সুস্থ হয়েছেন ২৬ কোটি ৭৪ লাখ ৫২ হাজার ৮১৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ৩৪৬ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬ কোটি ৬৯ লাখ ৯৫ হাজার ৫৩৩ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৭৩ হাজার ৫৬৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৭৩ লাখ ৭৯ হাজার ২২৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৬ হাজার ৪৮২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩০ লাখ ৬ হাজার ৯৫২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২১ হাজার ৯৯ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫২ লাখ ১৭ হাজার ২৮০ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫১ হাজার ৯৮৭ জন।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৭২ হাজার ৩৮৪ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৯৬৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরো সংবাদ


premium cement