১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘করোনা যাবে না, স্থানীয় রোগে পরিণত হবে’

করোনা যাবে না, স্থানীয় রোগে পরিণত হবে : ডব্লিওএইচও কর্মকর্তা -

করোনাভাইরাসের বিকাশ যেভাবে ঘটছে তাতে মনে হচ্ছে এটি কখনই সম্পূর্ণভাবে চলে যাবে না। বরং এটি একটি স্থানীয় রোগে পরিণত হবে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) রুশ প্রতিনিধি মেলিটা ভুজনভিক এ কথা বলেন।

লাইভ ইউটিউভ চ্যানেলকে তিনি আরো বলেন, করোনাভাইরাস স্থানীয় রোগে পরিণত হতে যাচ্ছে। এর মানে হলো এটি কখনই যাবে না। কিন্তু আমরা জেনেছি এর চিকিৎসা এবং এ থেকে কিভাবে নিজেদের রক্ষা করতে হয়।

তিনি আরো বলেন, আমাদের এখনই ভাইরাসটির নিয়ন্ত্রণ করা দরকার। না হলে অপ্রত্যাশিতভাবে নতুন কোনো ধরন দেখা দেবে। তাই মানবজাতির আরাম করার সময় এখনো বহুদূর।

ভুজনভিক বলেন, টিকা ছাড়াও মাস্ক পরা, ভিড় এড়িয়ে চলাসহ অন্য স্বাস্থ্য বিধি মেনে চলাও গুরুত্বপূর্ণ।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল