২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩
`

ওমিক্রনের থাবায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩১ লাখ ৪৫ হাজার


মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের থাবায় ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্তের রেকর্ড গড়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৩১ লাখ ৪৫ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছে।  মারা গেছে আরো নয় হাজার ৩৫৮ জন। ওয়ার্ল্ডওমিটারস এ তথ্যা জানিয়েছে।

এর আগে বুধবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল আট হাজার মানুষ। অন্যদিকে করোনা শনাক্ত হয়েছিল ২৮ লাখেরও বেশি মানুষ।

চলতি বছরের ৭ জানুয়ারি একদিনে রেকর্ড সংখ্যক ২৮ লাখ আট হাজারেরও বেশি মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সে হিসেবে গতকাল ছিল শনাক্তের দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ। আজ ১৩ জানুয়ারি করোনার সব রেকর্ড ছাড়িয়ে গেছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩১ কোটি ৭৫ লাখ ৫৫ হাজার ৬৩৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ৩০ হাজার ৩৫২ জন। আর সুস্থ হয়েছেন ২৬ কোটি ২৮ লাখ ৩১ হাজার ৩১০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন আট লাখ ১৪ হাজার ৪৯৪ জন এবং মারা গেছেন দুই হাজার ২৬৯ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর এ দেশে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ছয় কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৬৯৪ জন। মোট মৃত্যু হয়েছে আট লাখ ৬৬ হাজার ৮৮২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৬৩ লাখ ১২ হাজার ৪৮৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৮৪ হাজার ৭৪০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ২৭ লাখ ১৮ হাজার ৬০৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ২০ হাজার ৪১৯ জনের।


আরো সংবাদ


premium cement
নেপালে নিখোঁজ বিমানের ধংসাবশেষের খোঁজ মিলেছে আল্টিমেটামের ১৬ ঘণ্টায় র‌্যাবের অস্ত্র উদ্ধার, সাথে ছিল চিরকুট জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সম্মাননা পেলেন নয়াদিগন্তের শাহাদাত মিথ্যা জি‌তে গে‌লে দে‌শের অস্তিত্ব থাকবে না : দুদু সৈয়দপুরে রকেটের কাটা পড়ে যুবকের মৃত্যু বেড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক নিহত ‘আমি এখন রেকর্ড ম্যান’ : আনচেলত্তি আ’লীগের নেতাকর্মীরা ফ্যাসিবাদের পূজারী : রিজভী বাংলাদেশকে একটি শক্তিশালী শান্তি প্রতিষ্ঠাকারী দেশ হিসেবে প্রতিষ্ঠা করুন : প্রধানমন্ত্রী জিয়াউর রহমান জনগণের প্রত্যাশা পূরণ করতে পেরেছিলেন : গয়েশ্বর নদীবন্দরগুলোয় ২ নম্বর হুঁশিয়ারী সংকেত

সকল