২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩
`

ওমিক্রনের থাবায় শনাক্তের রেকর্ড


মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের থাবায় বিশ্বজুড়ে শনাক্তের সংখ্যা আবারো বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে রেকর্ড সংখ্যক মানুষের করোনা শনাক্ত হয়েছে। সাথে বেড়েছে মৃতের সংখ্যা।

ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় বুধবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আট হাজার মানুষ। অন্যদিকে করোনা শনাক্ত হয়েছে ২৮ লাখেরও বেশি মানুয়ের।

এর আগে চলতি বছরের জানুয়ারি একদিনে রেকর্ড ২৭ লাখ ৮৯ হাজারেও বেশি মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সে হিসেবে আজ শনাক্তের দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ।

মঙ্গলবার বিশ্বে মারা গিয়েছিলেন আরো চার হাজার ৬০৮ জন। অন্যদিকে করোনা শনাক্ত হয়েছিলেন ২১ লাখ দুই হাজার ৮৩৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩১ কোটি ৪১ লাখ দুই হাজার ৪৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ২১ হাজার ৪০ জনে। আর সুস্থ হয়েছেন ২৬ কোটি ১৬ লাখ ৬১ হাজার ২৫০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন করে এ দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ছয় লাখ ৪৪ হাজার ২৭৪ জন এবং মারা গেছেন দুই হাজার ১২২ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর এ দেশে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ছয় কোটি ৩৩ লাখ ২৮ হাজার ৯০ জন। মোট মৃত্যু হয়েছে আট লাখ ৬৩ হাজার ৭৭৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৬০ লাখ ৬০ হাজার ৯০২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৮৪ হাজার ৩৫৯ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ২৬ লাখ ৩০ হাজার ১৪২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ২০ হাজার ২৮১ জনের।


আরো সংবাদ


premium cement

সকল