২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৩১ কোটি ছাড়ালো

- ছবি - সংগৃহীত

মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৩১ কোটি ছাড়িয়ে গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে সাড়ে চার হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছে প্রায় ২১ লাখ তিন হাজার জন।

এর আগে সোমবার বিশ্বজুড়ে তিন হাজার পাঁচ শ’ ৪৪ জন মানুষের মৃত্যু হয়েছে। অন্যদিকে আক্রান্ত হয়েছেন আরো ১৮ লাখ ৬৪ হাজার ৭২৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩১ কোটি ১০ লাখ ৩৪ হাজার ৬৭৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ১২ হাজার ১৬৭ জন। আর সুস্থ হয়েছেন ২৬ কোটি ছয় লাখ ৪৭ হাজার ২৪৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ছয় কোটি ২৬ লাখ ৬১ হাজার ২৭২ জন। মোট মৃত্যু হয়েছে আট লাখ ৬১ হাজার ৩৩৬ জন।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৫৮ লাখ ৬৯ হাজার ৯৪৭ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৮৩ হাজার ৯৩৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ২৫ লাখ ৫৮ হাজার ৬৯৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ২০ হাজার ১৪২ জনের।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল