২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩
`

বিশ্বজুড়ে করোনায় মৃত-আক্রান্ত কমেছে


মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্তের সংখ্যা কমেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় সোমবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরো তিন হাজার পাঁচ শ’ ৪৪ জন মানুষ। আক্রান্ত হয়েছেন আরো ১৮ লাখ ৬৪ হাজার ৭২৮ জন।

এর আগে রোববার ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল আরো পাঁচ হাজারের বেশি মানুষ। অন্যদিকে করোনা শনাক্ত হয়েছিল ২২ লাখ মানুষ।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩০ কোটি ৭৮ লাখ ৯০ হাজার ৮৩২ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ পাঁচ হাজার ৮৮৩ জনে। আর সুস্থ হয়েছেন ২৫ কোটি ৯৫ লাখ ৩৫ হাজার ৯৯২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ছয় কোটি ১২ লাখ ৬৩ হাজার ৩০ জন। মোট মৃত্যু হয়েছে আট লাখ ৫৯ হাজার ৩৫৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৫৭ লাখ আট হাজার ৪৪২ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৮৩ হাজার ৭৯০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ২৫ লাখ ২৩ হাজার ৯০৭ জন এবং মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ২০ হাজার ৩১ জনের।


আরো সংবাদ


premium cement
করোনা ভাইরাস ‘ধরতে’ নদী-হ্রদ-নর্দমায় পরীক্ষা চালাচ্ছে উত্তর কোরিয়া! টেক্সাসের স্কুলে গুলি করে ২১ জনকে হত্যা : কী ঘটেছিল সেদিন? চট্টগ্রাম ফোরাম উত্তরা ঢাকার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত আজ খোলা থাকবে ব্যাংক পদ্মা সেতু নির্মাণে লুটপাটের অভিযোগ কাল্পনিক : ওবায়দুল কাদের লেবার পার্টির সাথে বিএনপির বৈঠকে বৃহত্তর আন্দোলনে ঐকমত্য কাল থেকে জবি শিক্ষার্থীদের চক্রাকার বাস সার্ভিস বিরাটের স্বপ্নভঙ্গ, ফাইনালে রাজস্থান বাংলাদেশের রাজনৈতিক স্থিতিশীলতার প্রশংসা পর্তুগালের গফরগাঁওয়ে ঝড়ে গাছের ডাল পড়ে গৃহবধূর মৃত্যু রোহিঙ্গাদের সহায়তা তহবিল নিয়ে নতুন দুশ্চিন্তায় বাংলাদেশ

সকল