১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

করোনায় মৃতের সংখ্যা ৫৫ লাখ ছাড়ালো

- ছবি - সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের হানায় ২৪ ঘণ্টায় আরো পাঁচ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা ৫৫ লাখ ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় রোববার সকাল সাড়ে ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরো পাঁচ হাজারের বেশি মানুষ। অন্যদিকে করোনা শনাক্ত হয়েছে ২২ লাখ মানুষের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩০ কোটি ৬০ লাখ ২৬ হাজার ১০৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ দুই হাজার ৩৩৯ জনে। আর সুস্থ হয়েছেন ২৫ কোটি ৮৯ লাখ ৫৯ হাজার ৯৯৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ছয় কোটি নয় লাখ ৫৪ হাজার ২৮ জন। মোট মৃত্যু হয়েছে আট লাখ ৫৯ হাজার ৪৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৫৫ লাখ ১৬ হাজার ১৮৬ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৮৩ হাজার ৪৬৩ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ২৪ লাখ ৯৯ হাজার ৫২৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ১৯ হাজার ৯৮১ জনের।


আরো সংবাদ



premium cement