২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কাল ঢাকায় আসছে কুইন্স ব্যাটন

কাল ঢাকায় আসছে কুইন্স ব্যাটন - ছবি : সংগৃহীত

পাঁচ দিনের সফরে ২২তম কমনওয়েলথ গেমসের কুইন্স ব্যাটন আগামীকাল ঢাকা আসছে। আজ বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

ইংল্যান্ডের বার্মিংহাম শহরে আগামী ২৮ জুলাই থেকে ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে এবারের কমনওয়েলথ গেমস। এরই অংশ হিসেবে যুক্তরাজ্যের রানীর বার্তা নিয়ে কমনওয়েলথ ভুক্ত দেশ পরিভ্রমণের অংশ হিসেবে কাল কুইন্স ব্যাটনটি বাংলাদেশ সফরে আসছে।

শ্রীলংকা থেকে আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ব্যাটনটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ভিভিআইপি টার্মিনালে অবতরণ করবে বলে। পরেরদিন শুক্রবার সকাল ১০টায় সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) নিয়ে যাওয়া হবে ব্যাটনটি। সবশেষ ৯ জানুয়ারি রোববার দুপুর ১২টায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের অলিম্পিক ভবনে আনা হবে রানীর বার্তাবাহক কুইন্স ব্যাটন।

কমনওয়েলথ ভুক্ত ৭২টি দেশ ও অঞ্চলের মধ্যে ভ্রাতৃত্ব ও সম্প্রীতির অংশ হিসেবে কুইন্স ব্যাটন র‌্যালিটি বিশেষ ভুমিকা পালন করে। গত বছর ৭ অক্টোবর বাকিংহাম প্যালেস থেকে শুরু হয় বার্মিংহাম ২০২২ গেমসের ব্যাটন র‌্যালি।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল