২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

ওমিক্রন আতঙ্কের মধ্যেই বাড়ছে করোনার তাণ্ডব

ওমিক্রন আতঙ্কের মধ্যেই বাড়ছে করোনার তাণ্ডব -

ওমিক্রন আতঙ্কের মধ্যেই বিশ্বব্যাপী করোনার তাণ্ডব আবারো কিছুটা বেড়েছে। করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরো ৪ হাজার ৫৬৯ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ৩৬৪ জন।

এর আগে সোমবার বিশ্বে মারা গিয়েছিল ৪ হাজার ৮ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৪ লাখ ২২ হাজার ৪২১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৫ কোটি ১ লাখ ৮ হাজার ৬৮০ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ১০ হাজার ২৪৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৬ লাখ ৪৮ হাজার ৮৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৩৫ হাজার ৩৭ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২১ লাখ ৪৭ হাজার ৪৭৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ৬৮৯ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন এক কোটি ৫ লাখ ১৫ হাজার ২৩৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ৬৪৬ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৮ লাখ ৩৩ হাজার ৭৪৯ জন। মারা গেছেন ২ লাখ ৮২ হাজার ৪৪৬ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, জার্মানি অষ্টম, ইরান নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরো সংবাদ


premium cement
সুন্দর দেশ ও সমাজ গড়তে চলচ্চিত্র রাখতে পারে অনন্য ভূমিকা : তথ্যমন্ত্রী জনগণের কল্যাণে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান আইজিপির ডি ককের শতকের ম্যাচে নাটকীয় পরাজয়ে হোয়াইটওয়াশ ভারত ইসি গঠন আইন নিয়ে জনগণকে বিভ্রান্ত করতে লিপ্ত বিএনপি : কাদের দিনভর বৈঠক শেষে শাবিপ্রবি শিক্ষকদের চার দফা দাবি ব্রিটিশ-শাসিত ভারতকে যেভাবে স্বাধীন করতে চেয়েছিলেন সুভাষ চন্দ্র বসু ‘শত্রুর মোকাবেলায় আর্থ-সামাজিক তৎপরতাও জিহাদ’ ব্যাংকগুলোকে নতুন নির্দেশনা বাংলাদেশ ব্যাংকের নরসিংদীতে পরিশীলন সাহিত্য সংস্কৃতি পরিষদের আত্মপ্রকাশ রাসূল সা: মিসরের বাদশাহ মুকাউকিসের কাছে পাঠানো চিঠিতে কী লিখেছিলেন? বাবর আজমকে হারিয়ে বর্ষসেরা মুশফিক

সকল