১৯ জানুয়ারি ২০২২
`

প্রকাশিত হলো নতুন বই ‘ফরিদপুরের বরেণ্য আলেম ও প্রসিদ্ধ কওমি মাদরাসা’


ফরিদপুরের বরেণ্য আলেমদের সংক্ষিপ্ত জীবনী ও প্রসিদ্ধ কওমি মাদরাসাগুলোর সংক্ষিপ্ত তথ্য বিবরণী সম্বলিত নতুন বই ‘ফরিদপুরের বরেণ্য আলেম ও প্রসিদ্ধ কওমি মাদরাসা’ প্রকাশিত হয়েছে।

আগামী শুক্রবার জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আরাবিয়া শামসুল উলুম ফরিদপুর (খাবাসপুর মাদরাসা)-এর বার্ষিক ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে বইটির মোড়ক উন্মোচন করা হবে।

বইটির লেখক ও সংকলক তরুণ আলেম ও গণমাধ্যমকর্মী বেলায়েত হুসাইন। তত্ত্বাবধান ও সম্পাদনা করেছেন মারকাযুদ দিরাসাহ আল ইসলামিয়্যাহ ঢাকার প্রতিষ্ঠাতা পরিচালক মুফতী মামুন আব্দুল্লাহ কাসেমী।

মোড়ক উন্মোচনের পর বাংলাবাজারের আনোয়ার লাইব্রেরী, রাহে জান্নাত কুতুবখানা, মারাকাযুদ দিরাসাহ আল ইসলামিয়্যাহ ঢাকা এবং ফরিদপুরের লাইব্রেরী সমূহে বইটি পাওয়া যাবে। মজলিসে তাহাফফুজে ফিকরে দেওবন্দ নামের আধ্যাত্মিক একটি সংগঠন থেকে প্রকাশিত বইটির খুচরা মূল্য ১৫০ টাকা। বইটি পেতে তাহাফফুজে ফিকরে দেওবন্দের মোবাইল নাম্বারেও যোগাযোগ করা যাবে।

ব্যতিক্রমী এ বই রচনার কারণ জানতে চাইলে লেখক ও সম্পাদক যৌথ বর্ণনায় বলেন, ‘জীবদ্দশায় আকাবির বুযুর্গদের থেকে নানাভাবে আমরা উপকৃত হই। তাদের নির্মল জীবনাচারে এমন এমন সুন্দর গুণাবলী থাকে মৃত্যুর পরও যা জাতি আদর্শ হিসেবে গ্রহণ করতে চায়। কিন্তু কালের অতল গহবরে আমরা অনেক মনীষীর জীবনী নানা কারণে হারিয়ে ফেলি। আমাদের ফরিদপুরেও এমন অসংখ্য মহামনীষীর জন্ম হয়েছে যারা তাদের পরবর্তী উম্মাহর কাছে আদর্শ। তাদের জীবনীতে আমাদের জন্য শিক্ষা ও অনুপ্রেরণা রয়েছে। আমরাও তাদের জীবনী হারাতে চাই না। আমরা চাই মৃত্যুর শত শত বছর পরও তারা অমর থাকুক সবার মাঝে। এ উদ্দেশ্যেই এই বইয়ের জন্ম।

আমরা সবার কাছে দোয়া কামনা করি। সবার দোয়াই আমাদের সবচেয়ে বড় সফলতা ও অনুপ্রেরণা।’

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement