১৭ আগস্ট ২০২২
`

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫২ লাখ ৬ হাজার ছাড়িয়েছে


মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ছয় হাজার ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় শনিবার সকাল সাড়ে ৮টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ছয় হাজার ২৬৪ জনে।

এছাড়া বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ২৬ কোটি ৮৭ লাখ ছয় হাজার ৫০৮ জন।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ কোটি ৫৬ লাখ ৭৫ হাজার ৪৫১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে চার কোটি ৯০ লাখ ৫০ হাজার ৪০৮ জন। মৃত্যু হয়েছে সাত লাখ ৯৯ হাজার ১৩৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪৫ লাখ ৫৫ হাজার ৪৩১ জন শনাক্ত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৬৭ হাজার ৪৬৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ২০ লাখ ৬৭ হাজার ৬৩০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ১৪ হাজার মানুষের।


আরো সংবাদ


premium cement
দশমিনায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু তুর্কি শেফ বোরাকের জনকল্যাণমূলক কাজে মুগ্ধ ইতালিয়ান যুবকের ইসলাম গ্রহণ খালেদা জিয়ার ২ মামলায় অভিযোগ গঠন শুনানি ১৩ সেপ্টেম্বর বগুড়ায় গৃহবধূকে ধর্ষণ মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত নেতা সুজন গ্রেফতার নারীর লাশ নিয়ে স্বজনদের বিক্ষোভ কক্সবাজারে সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধার ধর্ষণের সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের ওপর হামলা, মোবাইল-ক্যামেরা ছিনতাই বাংলাদেশকে ঋণ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত অক্টোবরে : আইএমএফ মৃত্যুশূন্য দিনে করোনা শনাক্ত ২১২ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে একদিনে হাসপাতালে ৯৮ জন জামায়াতে ইসলামী সর্বাবস্থায় দেশের বিপদগ্রস্ত মানুষের পাশে আছে : নূরুল ইসলাম বুলবুল

সকল