১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হুফফাজের হিফজ‌ শিক্ষক প্রশিক্ষণ কোর্স শুরু ২৭ নভেম্বর

হুফফাজের হিফজ‌ শিক্ষক প্রশিক্ষণ কোর্স শুরু ২৭ নভেম্বর - ছবি সংগৃহীত

উপমহাদেশের প্রখ্যাত হাফেজে কোরআন শাইখুল হুফফাজ হাফেজ ক্বারী আব্দুল হক পরিচালিত হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ-এর ৪০ দিনব্যাপী কেন্দ্রীয় হিফজ শিক্ষক প্রশিক্ষণ কোর্স আগামী ২৭ নভেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে।
রোববার হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক হাফেজ নাসির উদ্দিনের স্বাক্ষরযুক্ত সংবাদমাধ্যমে পাঠানো এক ‍বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলে হয়েছে, প্রশিক্ষণে আবেদনকারীকে অবশ্যই পূর্ণ কুরআনে হাফেজ হতে হবে, হিফজখানার শিক্ষকতায় আগ্রহী হতে হবে এবং ফাউন্ডেশনের নির্ধারিত ফরম পূরণ ও নির্দিষ্ট ফি প্রদান করে ভর্তি হতে হবে। এছাড়াও প্রশিক্ষণ চলাকালীন অন্য কোনো প্রশিক্ষণে অংশগ্রহণ করা যাবে না। প্রশিক্ষণার্থীর দাড়ি, চুল, টুপি, পোশাক-পরিচ্ছেদ সুন্নাত মোতাবেক হতে হবে।
জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদপত্র/চেয়ারম্যান কর্তৃক সনদপত্রের ফটোকপি আবশ্যক। ২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি আনতে হবে। প্রশিক্ষণ চলাকালীন মোবাইল ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। এনড্রোয়েড অর্থাৎ যে সকল মোবাইলে ইন্টারনেট চলে এমন মোবাইল নিয়ে আসা যাবে না। প্রয়োজনীয় বিছানা, প্লেট, মশারি ইত্যাদি সঙ্গে নিয়ে আসতে হবে।

বিবৃতিতে বলা হয়, ভর্তি ফি ও ৪০ দিন থাকা-খাওয়া বাবদ ছয় হাজার টাকা জমা দিতে হবে।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের এই প্রশিক্ষণ কোর্সটি রাজধানীর কেরানীগঞ্জ নেকরোজবাগ কবরস্থান আল আশরাফ মসজিদ কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সার্বিক যোগাযোগের জন্য নিম্মোক্ত নাম্বারগুলো দেয়া হয়েছে। 01923-288370, 01798-330219, 01755-340006। ফেসবুক : Huffazul Quran Foundation Bangladesh

প্রতিষ্ঠানটির কেন্দ্রীয় কার্যালয় : ৩, সুবল দাস রোড, শেখ সাহেব বাজার মোড়, লালবাগ ঢাকা- ১২১১ ফোন-022233668565, 01979668565

মেইল : huffazulquranfoundation@gmail.com
প্রেস বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ



premium cement