২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দ্বিতীয়বারের মতো শুরু হলো ইসলামিক আইকন

দ্বিতীয়বারের মতো শুরু হলো ইসলামিক আইকন - ছবি সংগৃহীত

বিশ্বমানের ইসলামিক স্কলার তৈরির অংশ হিসেবে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলাম ও সমকালীন বিশ্বসংক্রান্ত জ্ঞানের জাতীয় প্রতিযোগিতা ও মেগা রিয়েলিটি শো ইসলামিক আইকন সিজন-২। রাজধানীর কারওয়ান বাজারস্থ ওয়াসা ভবনের দ্বিতীয় তলায় এটিএন বাংলার স্টুডিওতে এ অনুষ্ঠানের শুভসূচনা ঘোষিত হয়। ইসলামিক আইকনের চেয়ারম্যান খালিদ সাইফুল্লাহ বকসীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. গিয়াস উদ্দিন তালুকদার, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নজরুল ইসলাম, ড. এনাউল্লাহ পাটোয়ারী, ড. প্রফেসর নকিব মো: নসরুল্লাহ, ছফিউল্লাহ আরিফ, ড. মোহাম্মাদ ওবায়দুল্লাহ, ড. শামসুল আলম, ড. রেজাউল ইসলাম, ড. মোবারক হোসেন, মাওলানা শামাউল আলী, মাওলানা মিরাজ রহমান, মাওলানা কামাল উদ্দিন, মুফতি আব্দুল্লাহ আল মামুন, লুৎফর রহমান সানী, ইমরুল রুমেল, আমিনুল ইসলাম এবং এটিএন বাংলার তাশিক আহমেদ ও জামাল উদ্দিনসহ আরো অনেকে।

গার্ডিয়ান রিসার্চ সেন্টারের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানটি আগামী মাহে রমজানে মাসব্যাপী বাংলাদেশের এটিএন বাংলা, পিপলস রেডিও ৯১.৬সহ আমেরিকাভিত্তিক গুরুত্বপূর্ণ কিছু গণমাধ্যমে প্রচারিত হবে। আয়োজনটির গ্র্যান্ডফিনালে ও পুরস্কার বিতরণী আয়োজন অনুষ্ঠিত হবে মালয়েশিয়ার পুত্রাজায়ায় অবস্থিত ইমবুন রির্সোটে। সেখানে আন্তর্জাতিক অংঙ্গনের ইসলামিক স্কলার বরেণ্য শিক্ষাবিদ ও মালয়েশিয়া সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বরা উপস্থিত থাকবেন।

হাজার হাজার প্রতিযোগী থেকে বাছাই পর্ব শেষে মূল পর্বে অংশ নেবেন মুফতি, আলেমে দ্বীন ও কলেজ বিশ্ববিদ্যায়ের অনুর্ধ্ব ৩৫ ইসলামিক ট্যালেন্ট। প্রতিযোগিদের মহাগ্রন্থ আল কুরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুবাদ, শানে-নুজুল, ব্যাখ্যা, শিক্ষা, বিধান, ইসলামিক কারেন্ট নলেজে বাংলাদেশ বিশ্বসংক্রান্ত জ্ঞানে পারদর্শীতা দেখাতে হবে।

এই রিয়েলিটি শোর দেশব্যাপী অডিশন পর্ব শুরু হবে জানুয়ারি মাসে। বাছাইকৃতদের ঢাকায় এনে গ্রুমিং করানো হবে ফেব্রুয়ারিতে। অনুষ্ঠানটির মূল পর্বে বিজয়ী তিনজন পাবেন যথাক্রমে ৪ লাখ, ৩ লাখ, ২ লাখ টাকা, পবিত্র ওমরাহ পালন, মালয়েশিয়া ভ্রমণ ট্যাবসহ বিভিন্ন উপহার। এছাড়াও সেরা ১০ জন পাবেন ট্যাবসহ বিভিন্ন পুরস্কার। অনুষ্ঠানটিতে বিচারক হিসেবে থাকবেন দেশের প্রখ্যাত ইসলামিক স্কলারগণ ও শিক্ষাবিদগণ। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মন্ত্রী, সংসদ সদস্য, দেশবরেণ্য শিক্ষাও সংস্কৃতিবিদ এবং কর্পোরেট অঙ্গনের বিশিষ্টজন।
প্রেস বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল